সুন্নতে খাতনায় অনুষ্ঠান না করে দুটি রিকশা উপহার দিলেন মানবিক যুবক ছবির হোসেন

0
268

রতন আচার্য্য,ঝালকাঠি প্রতিনিধি ঃ নিজের সন্তানের সুন্নতে খাতনায় ঘটা করে অনুষ্ঠান না করে সেই টাকা দিয়ে দুই গরিব ব্যক্তিকে দুটি রিকশা কিনে উপহার দিয়েছেন এক মানবিক যুবক। ঝালকাঠির সন্তান ছবির হোসেনের মহানুভবতা দেখে মুগ্ধ হয়েছেন অনেকেই। রিকশা উপহার পেয়ে খুশি অসহায় সাহেব আলী ও বাচ্চু হাওলাদার। এখন থেকে তাদের আর না খেয়ে থাকতে হবে না। রিকশা চালিয়ে উপার্জন করে সংসার চালাতে পারবেন বলে জানান তারা। এ জন্য ছবির হোসেনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দুই ব্যক্তি।
ছবির হোসেন জানান, তাঁর একমাত্র পুত্র সন্তান সাদ আয়াত রাফসানের কিছুদিন আগে সুন্নতে খাতনা করানো হয়। এ উপলক্ষে মুসলিম সমপ্রদায়ের মানুষ নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকে। কিন্তু ঘটা করে সেই অনুষ্ঠান না করে ওই টাকা দিয়ে দুই অসহায় ব্যক্তিকে রিকশা কিনে উপহার দিয়েছেন তিনি। সাহেব আলী থাকেন শহরের নতুন কলাবাগান এলাকায় ভাড়া বাসায়। আর বাচ্চু হাওলাদার থাকেন লঞ্চঘাট এলাকার একটি ভাড়া বাসায়। তাঁরা দুজনেই অত্যন্ত গরিব। এক সময় শহরে ভাড়ায় রিকশাচালিয়ে সংসার চালাতেন। এখন নিজের রিকশা নেই, তাই উপার্জনও করতে পারছেন না। মানুষের কাছে হাত পেতে যা পেতেন, তা দিয়েই চলতো তাদের সংসার। এ খবর শুনে তাদের সহযোগিতায় এগিয়ে আসেন ছবির হোসেন।
শুধু সাহেব আলী ও বাচ্চুই নয়, মানবিক যুবক ছবির হোসেন ঝালকাঠিতে করোনাকালে অক্সিজেনসেবা প্রদান, খাদ্যসামগ্রী বিতরণ, গবির ও অসহায় মানুষকে সহযোগিতা প্রদান করে আসছেন। এজন্য তাকে অনেকে মানবতার ফেরিওয়ালা নামেও উপাধি দিয়েছেন। কেউ আবার তাকে মানবিক ছবির হোসেন নামেও ডাকেন।
ছবির হোসেনের মহানুভবতায় মুগ্ধ হয়েছেন শহরের বাসিন্দারা। তাঁরা এ ধরণের কাজে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here