যে কারণে রুশ গোয়েন্দাদের কড়া নির্দেশ দিলেন পুতিন

0
100

খবর৭১: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীকে সর্বোচ্চ সতর্কতা এবং তৎপরতার সঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছেন।

পশ্চিমা দেশগুলোর গোয়েন্দারা সম্প্রতি ইউক্রেন যুদ্ধে বেশ তৎপর হওয়ায় পুতিন মঙ্গলবার দেশটির কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীকে এ নির্দেশ দিয়েছেন। খবর আনাদোলুর।

বাখমুত দখলের জন্য বর্তমানে ইউক্রেনের বাহিনীর সঙ্গে তীব্র লড়াই করছে রুশ সেনাবাহিনী। শহরটি দখলে মরিয়া হয়ে উঠেছে রাশিয়া।

এর মধ্যেই গুপ্তচরবৃত্তির শঙ্কা প্রকাশ করে রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসকে সতর্ক থাকার নির্দেশ দিলেন পুতিন।

রাশিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, গণভোটে দখলকৃত চার অঞ্চল না ছাড়ার শর্তে যুদ্ধ থামাতে শান্তি প্রস্তাবে আপত্তি নেই মস্কোর।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সতর্ক করে বলেছেন, যুদ্ধের মূল কেন্দ্র বাখমুতের আশপাশের পরিস্থিতি দিন দিন জটিল হচ্ছে।

বাখমুত রক্ষায় প্রকৃত বীরের মতো লড়াই চালিয়ে যেতে ইউক্রেন সেনাদের প্রতি আহ্বান জানিয়ে জেলেনস্কি বলেন, আমাদের অবস্থান রক্ষার জন্য ব্যবহার করা যেতে পারে এমন সবকিছু শত্রুরা অব্যাহতভাবে ধ্বংস করছে।

রাশিয়ার বছরব্যাপী সামরিক অভিযানের মধ্যে পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক অঞ্চলের শিল্পশহর বাখমুতের লড়াই সবচেয়ে দীর্ঘস্থায়ী হচ্ছে। জেলেনস্কি বলেন, বাখমুতের জন্য যতদিন পারা যায় ইউক্রেন লড়াই চালিয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here