খারকিভে রুশ বাহিনীকে লক্ষ্য করে ব্যাপক রকেট হামলা ইউক্রেনের

0
102
Ukrainian servicemen prepare to fire a howitzer near Bakhmut, on February 25. (Marko Djurica/Reuters)


খবর৭১: খারকিভে রুশ বাহিনীকে লক্ষ্য করে ব্যাপক রকেট হামলা চালিয়েছে ইউক্রেনীয় বাহিনী। তাৎক্ষণিকভাবে হামলায় ক্ষতি সম্পর্কে কিছু জানা যায়নি।

শনিবার খারকিভের রুশ নিয়ন্ত্রণ এলাকায় একের পর এক ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইউক্রেনের নিরাপত্তা বাহিনী। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার খারকিভের রুশ সামরিক স্থাপনা লক্ষ্য করে রকেট হামলা চালায় ইউক্রেনের নিরাপত্তা বাহিনী। গত কয়েক দিন ধরেই অঞ্চলটিতে ব্যাপক লড়াই চালিয়ে যাচ্ছে দুই দেশের নিরাপত্তা বাহিনী। এদিন রুশ বাহিনীকে লক্ষ্য করে দফায় দফায় রকেট হামলার ভিডিও প্রকাশ করে ইউক্রেনীয় সামরিক বাহিনী।

ইউক্রেনীয় সামরিক বাহিনীর এক সদস্য বলেন, অত্যাধুনিক অস্ত্র পেলে আমরা অবশ্যই এই যুদ্ধে জয়ী হব। প্রতিদিনই যুদ্ধের পরিস্থিতি পরিবর্তন হচ্ছে। কিন্তু আমরা ভীত নই। জয় আমাদের হবেই।

ইউক্রেনের এ হামলায় তাৎক্ষণিকভাবে কোনো ক্ষতি কিংবা হতাহতের বিষয়ে কিছু জানা যায়নি। খারকিভের পাশাপাশি বাখমুতসহ আরও ছয় শহরে নিজের আধিপত্য ধরে রাখতে লড়াই চালিয়ে যাচ্ছে দুই দেশের সামরিক বাহিনী।

এদিকে চলমান যুদ্ধ বন্ধে চীনের ১২ দফা শান্তি পরিকল্পনার প্রস্তাব রাশিয়া ও ইউক্রেন আলোচনার জন্য স্বাগত জানালেও এর বিরোধিতা করেছে যুক্তরাষ্ট্র। একই প্রতিক্রিয়া জানিয়েছে পশ্চিমা সামরিক জোট ন্যাটো।

জোটের মহাসচিব জেনস স্টলটেনবার্গ বলেন, যুদ্ধ বন্ধে চীন যে শান্তি প্রস্তাব দিয়েছে এর কোনো বিশ্বাসযোগ্যতা নেই। কারণ ইউক্রেনে রুশ অভিযান শুরুর পর চীনের পক্ষ থেকে কখনই এর প্রতিবাদে নিন্দা জানানো হয়নি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধে চীন নিরপেক্ষ ভূমিকা পালনের কথা বললেও তাদের নানা তৎপরতা উল্টো প্রমাণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here