উজান হলেও নৌকা এগোবে: প্রধানমন্ত্রী

0
95

খবর ৭১: কোনো প্রতিবন্ধকতা বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা রুখতে পারবে না জানিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, সব বাধা উপেক্ষা করে দেশ এগিয়ে যাবে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে মিরপুরে কালশী ফ্লাউওভারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।উদ্বোধন উপলক্ষে কালশী বালুর মাঠে এক সমাবেশের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে বাংলাদেশের ভাবমূর্তি বিশ্বে উজ্জ্বল করেছে। নৌকা মার্কা বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছে। আর নৌকা উন্নয়নের জোয়ারে এগিয়ে যাচ্ছে।

‘যত উজান ঠেলে যেতে হোক, নৌকা মার্কা ইনশাআল্লাহ এগিয়ে যাবে। বাংলাদেশ এগিয়ে যাবে, বিশ্বে মাথা উঁচু করে চলবে।’

শেখ হাসিনা বলেন, আমরা বিজয়ী জাতি হিসাবে বিশ্ব সভায় মাথা উঁচু করে চলবো, এটাই আমাদের সিদ্ধান্ত। গণতন্ত্রকে সুরক্ষিত করে জনগণের ভাগ্য উন্নয়ন করা, এটাই আমাদের লক্ষ্য।

আওয়ামী লীগ জনগণের অধিকারে বিশ্বাস করে উল্লেখ করে দলের সভাপতি বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকারে বিশ্বাস করে। অনেক সংগ্রামের পথ বেয়েই জনগণের ভোটের অধিকার জনগণের হাতে আমরা ফিরিয়ে দিয়েছি। জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়েছে।

তিনি বলেন, আমরা ২০০৮ এর নির্বাচনে জনগণের ভোটে নির্বাচিত হয়েছি। আমরা দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই আজ বাংলাদেশকে আমরা উন্নত করতে পেরেছি।

‘জাতির পিতা যেখানে স্বল্পোন্নত দেশ রেখে গিয়েছিলেন, আজকের বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এই মর্যাদা বাস্তবায়ন করেই আমাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।’

২০৪১ সালে হবে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার কথা পুনর্ব‌্যক্ত করে তিনি বলেন, বাংলাদেশ আর পিছনে ফিরে তাকাবে না, কারও মুখাপেক্ষী হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here