সরকারি দল না করলে চাকরি-ব্যবসা করা সম্ভব নয়: জিএম কাদের

0
106
জিএম কাদের

খবর ৭১: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, সরকারি দল না করলে চাকরি মেলে না, ব্যবসা করা যায় না। এমনকি শোনা যাচ্ছে— এমপিওভুক্ত শিক্ষা পদ্ধতি, শিক্ষক বদলি ও নিয়োগে রাজনৈতিক বিবেচনা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আমরা আইনের শাসন চাই।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে জাতীয় সাংস্কৃতিক পার্টির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন জিএম কাদের।

তিনি বলেন, দেশের শিক্ষা ও চিকিৎসার মান ক্রমান্বয়ে কমছে। এখন বিদ্যালয়গুলোতে বড় বড় ভবন হচ্ছে, আধুনিক ল্যাব হচ্ছে, কিন্তু মানসম্মত শিক্ষা নেই। যোগ্যতা সম্পন্ন শিক্ষক নিয়োগ হচ্ছে না। জিপিএ বাড়ছে, সার্টিফিকেট বাড়ছে কিন্তু সঠিক শিক্ষাব্যবস্থার অভাবে শিক্ষার মান বাড়ছে না।

বড় বড় ভবনের সঙ্গে হাসপাতালে বেডের সংখ্যা বাড়ছে জানিয়ে জিএম কাদের বলেন, চিকিৎসাসেবার মান বাড়ছে না। অত্যাধুনিক ল্যাবরেটরি স্থাপন হচ্ছে, আধুনিক যন্ত্রপাতি দেওয়া হচ্ছে। কিন্তু চিকিৎসক ও ব্যবস্থাপনার অভাবে সাধারণ মানুষ উপকৃত হচ্ছে না।

সভায় জাপা মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, আওয়ামী লীগ ও বিএনপি দেশে দুর্নীতি, দুঃশাসন, টাকা পাচার, সন্ত্রাস ও টেন্ডারবাজি উপহার দিয়েছে। দেশের অনেক উন্নয়ন হচ্ছে, কিন্তু সাধারণ মানুষের কোনো উপকার হচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here