পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় নিহত ৩০, আহত ১৫

0
242

খবর ৭১: পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার কোহিস্তান জেলার কারাকোরাম হাইওয়েতে যাত্রীবাহী বাস এবং প্রাইভেট কারের সংঘর্ষে ৩০ জনের বেশি যাত্রী নিহত এবং ১৫ জন আহত হয়েছে বলে জিও নিউজ জানিয়েছে। সংঘর্ষের পর গাড়িটি খাদে পড়ে যায়।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, যাত্রীবাহী বাসটি গিলগিট থেকে রাওয়ালপিন্ডির দিকে যাচ্ছিল যখন প্রদেশের শিটিয়াল অঞ্চলে বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সাথে সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে। পুলিশ হতাহতদের হাসপাতালে পাঠায়।

উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন, অন্ধকারের কারণে উদ্ধারকাজে অসুবিধার সম্মুখীন হচ্ছেন উদ্ধারকারী দলগুলো। পাকিস্তানের রাষ্ট্রপতি ড. আরিফ আলভি বাস দুর্ঘটনায় প্রাণহানির জন্য শোক প্রকাশ করেছেন। তিনি এ মর্মান্তিক ঘটনায় নিহতদের জন্য শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের জন্য দোয়া করেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও গিলগিট বাল্টিস্তানের চিল্লাসের কাছে বাস দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। কোহিস্তানে বাস দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন গিলগিট বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী।

খালিদ খুরশিদ প্রশাসন এবং সমস্ত প্রাসঙ্গিক বিভাগকে দুর্ঘটনাস্থল থেকে আহতদের সরিয়ে নিতে এবং তাদের চিকিৎসা সুবিধা প্রদানের নির্দেশ দিয়েছেন। তিনি জরুরি প্রতিক্রিয়ার আরও ভাল সমন্বয় ও পর্যবেক্ষণের জন্য একটি বিশেষ কন্ট্রোল রুম তৈরির নির্দেশ জারি করেন।

এর আগে ২৯শে জানুয়ারি পাকিস্তানের বেলুচিস্তানে একটি যাত্রীবাহী কোচ খাদে পড়ে ৪১ জন নিহত হয়। ঘটনাটি ঘটেছে বেলুচিস্তানের লাসবেলা জেলায়।

লাসবেলার সহকারি কমিশনার হামজা আঞ্জুম জানান, ৪৮ জন যাত্রী নিয়ে গাড়িটি কোয়েটা থেকে করাচি যাচ্ছিল। লাসবেলার কাছে একটি ব্রিজের পিলারে ধাক্কা লেগে গাড়িটি খাদে পড়ে আগুন ধরে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here