রাজধানীসহ দেশের অধিকাংশ স্থানে বৃষ্টি

0
20

খবর ৭১: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে রাজধানীসহ দেশের অধিকাংশ স্থানে কম বেশি বৃষ্টিপাত হচ্ছে। সঙ্গে রয়েছে দমকা বা ঝড়ো হাওয়া।

সোমবার (২৪ অক্টোবর) আবহাওয়া অফিস জানায়, আগামী তিনদিনে এ পরিস্থিতির উন্নতি হতে পারে। ঘূর্ণিঝড়ের অগ্রবর্তী অংশ ও উত্তর-পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে সারাদেশের তাপমাত্রাই কমে এসেছে। ফলে বৃষ্টির মধ্যে হিমেল হাওয়ায় ভোগান্তিতেও পড়ছেন দেশবাসী।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন- ঘূর্ণিঝড় সিত্রাং আরও ঘণীভূত হয়ে উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হবে। এটি মঙ্গলবার সকালের দিকে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করবে।

এ অবস্থায় মঙ্গলবার সকাল নাগাদ ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ স্থানে এবং রাজশাহী ও রংপুর বিভাগের অনেক স্থানে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের আভাস রয়েছে।

এতে সারাদেশের দিনের তামপাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। ঢাকায় এ সময় পূর্ব অথবা উত্তর-পূর্ব দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ১৫ থেকে ২০ কিলোমিটার, যা ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। আগামী তিন দিনে আবহাওয়ার উন্নতি ঘটতে পারে।

ঘূর্ণিঝড় সিত্রাং নামটি দিয়েছে থাইল্যান্ড। ২০১৮ সালের পর অক্টোবরে বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া প্রথম ঝড় এটি।

সিত্রাংয়ের কারণে সাগর বিক্ষুদ্ধ থাকায় মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৭ নম্বর এবং চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরে তোলায় হয়েছে ৬ নম্বর বিপদ সংকেত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here