এবারও যশোর সীমান্তের ব্যাঙদা থেকে ১২.৫০০ কেজি ওজনের ১০৬ টি স্বর্ণের বারসহ আটক-১

0
29

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল প্রতিনিধি : একদিনের ব্যবধানে সীমান্তের ব্যাঙদা এলাকা থেকে ১২.৫০০ কেজি ওজনের ১০৬ টি স্বর্ণের বারসহ সাজু আহম্মেদ (২০) নামে এক স্বর্ণ পাঁচারকারিকে আটক করেছেন যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। আটককৃত সাজু যশোর জেলার চৌগাছা থানার মুক্তারপুর ইউনিয়নের কাবিলপুর গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে।
মঙ্গলবার(১৮ অক্টোবর) দুপুর ১টার সময় ঝিকরগাছা উপজেলার সীমান্তঘেঁষা ব্যাঙদা বাঁশতলার মোড় নামক পাকা রাস্তার উপর থেকে সন্দেহভাজন বাই-সাইকেল আরোহী সাজু আহম্মেদকে আটক করে এ স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে বলে বেনাপোলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন বিজিবি।
বেনাপোল কোম্পানী সদর বিজিবি ক্যাম্পে আয়োজিত এ সংবাদ সম্মেলনে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে হাবিলদার মোঃ নুর আলম মিয়ার নেতৃত্বে ঝিকরগাছা উপজেলার কাশিপুরস্থ ব্যাঙদা সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে ব্যাঙদা বাঁশতলার মোড় নামক স্থানে পাকা রাস্তার উপরে একজন সন্দেহভাজন বাই-সাইকেল আরোহী সাজু আহম্মেদকে আটক করে। পরবর্তীতে তাকে তল্লাশী করে তার শরীরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১০৬টি স্বর্ণের বার পাওয়া যায়। যার আনুমানিক ওজন ১২.৫০০ কেজি। উক্ত স্বর্ণের বর্তমান মূল্য ১০ কোটি টাকা। আটককৃত স্বর্ণ এবং ব্যবহৃত মোবাইল এর সিজার মূল্য ১০ কোটি ১০ হাজার টাকা। আটককৃত আসামী, স্বর্ণ এবং অন্যান্য মালামাল ঝিকরগাছা থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান তিনি।
এর আগে সোমবার দুপুরে বেনাপোল রেল স্টেশন এলাকা থেকে অনিক কুমার বিশ্বাস (৩০) নামে এক যুবকের জুতোর মধ্যে থেকে ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০ টি স্বর্ণের বার উদ্ধার করেছেন ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here