সৈয়দপুরে লায়ন্স ক্লাবের রক্তদান কর্মসূচি পালিত

0
46

মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

“মানবতায় সমাজ গড়ি” লায়ন্স ক্লাবের জেলা গভর্নরের আহবানে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ এ ২ বাংলাদেশ’র অক্টোবর সেবা মাস উপলক্ষে লায়ন্স ক্লাব অব সৈয়দপুরের কর্মসূচির চতুর্থ দিনে গতকাল বৃহস্পতিবার (৬ অক্টোবর) স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত লায়ন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে সেবা মাসের ওই কর্মসুচি পালন করা হয়। কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হুসাইন। এসময় উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব জেলা ৩১৫ এ-২ এর রংপুর বিভাগীয় কো-অর্ডিনেটর লায়ন রেয়াজুল আলম রাজু ও সন্ধানী রংপুর মেডিকেল কলেজ ইউনিটের উপদেষ্টা মো. আল মামুন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লায়ন্স ক্লাব অব সৈয়দপুরের সভাপতি লায়ন মে. শফিয়ার রহমান সরকার। সন্ধানী রংপুর মেডিকেল কলেজ ইউনিটের ১০ সদস্যের একটি টীমের সহযোগিতায় ওই কর্মসুচিতে দুপুর ২ টা পর্যন্ত ৬০ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়। এতে লায়ন্স স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও লায়ন্স ক্লাবের সদস্যরা রক্তদান করেন। ওই কর্মসুচি চলাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লায়ন মো. আব্দুল মান্নান,লায়ন মো. সাজ্জাদ হোসেন,লায়ন আব্দুল্লাহ আল জেহাদী,লায়ন সুমন কুমার দাস,লায়ন নাছিমা সুলতানা, লায়ন মো. জুয়েল প্রমুখ। কাল শনিবার কর্মসূচির পঞ্চম দিনে দৃষ্টি শক্তি পরীক্ষা ও ছানি অপারেশন কর্মসূচি পালন করা হবে। ওই কর্মসুচি হবে উপজেলার খাতামধুপুর ইউনিয়নের খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজে।

গত ১ অক্টোবর মাসব্যাপী কর্মসুচির উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর গত ২ অক্টোবর মাদরাসার এতিম শিক্ষার্থী ও ছিন্নমুল পথশিশুদের মাঝে খাদ্য বিতরণ কর্মসুচি পালন করা হয়। সেবা মাসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ১১ অক্টোবর বাঙ্গালীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গাছের বৃক্ষ রোপণ ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ,১২ অক্টোবর লায়ন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে সেবা মাস উপলক্ষে সেমিনার,১৩ অক্টোবর বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়কপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খাতামধুপুর ইউনিয়নের খালিশা ধুলিয়া বাবুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, ১৬ অক্টোবর লায়ন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে ডায়াবেটিক পরীক্ষা ক্যাম্প,১৭ অক্টোবর একইস্থানে দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ ও ২০ অক্টোবর আত্মকর্মসংস্থান সামগ্রী বিতরণ ও সেবা মাসের সমাপণী অনুষ্ঠান।

লায়ন্স ক্লাবের আয়োজনে অক্টোবর সেবা মাসের সকল কর্মসূচি সফল করতে লায়ন্স ক্লাবের রংপুর বিভাগীয় কো-অর্ডিনেটর লায়ন রেয়াজুল আলম রাজুর দিক নির্দেশনায় ক্লাবের সকল সদস্য সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য লায়ন জেলা ৩১৫এ-২ বাংলাদেশের লায়নিজমে একটি অসাধারণ জেলা হিসেবে পরিচিত। মানবসেবায় প্রতি বছরই জেলা ৩১৫ এ-২ আন্তর্জাতিক লায়ন্স ক্লাবে বিশেষ ভূমিকা রাখে। এ কারণে লায়ন্স ক্লাব অব সৈয়দপুর লায়ন জেলা ৩১৫এ-২ এর একটি ঐতিহ্যবাহী ক্লাব হিসেবে খ্যাতি অর্জন করেছে। লায়ন্স স্কুল এন্ড কলেজ ওই ক্লাবেরই একটি প্রজেক্ট। যা লায়ন জেলা ৩১৫এ-২ কে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গৌরবান্বিত করেছে। সারা বছরই আর্তমানতার সেবায় লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সারাবছরই বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় এ বছরও মানবতায় সমাজ গড়ি শ্লোগানকে সামনে রেখে জেলা গভর্নরের আহবানে অক্টোবর সেবা মাসের নানা কর্মসুচি পালন করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here