সৈয়দপুরে পথসভায় এ্যাড. নানক: পুণর্বাসন না করে রেলের জমিতে বসবাসকারী কোন উর্দুভাষী পরিবারকে উচ্ছেদ করা হবেনা

0
177

মিজানুর রহমান মিলন,সৈয়দপুর :
বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী এ্যাড. জাহাঙ্গীর কবির নানক উর্দুভাষীদের (বিহারী) উদ্দেশ্যে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওয়াদা রয়েছে দেশে কোন গৃহহীন পরিবার থাকবে না। সবাইকে মাথা গোঁজার ঠাই হিসেবে বাড়ি তৈরী করে দেওয়া হবে। আর এ লক্ষ্যকে সামনে রেখে বর্তমান সরকার দেশের গৃহ ও ভূমিহীন ৩০ লাখ পরিবারকে বাড়িঘর তৈরি করে আশ্রয়ের ব্যবস্থা করেছেন। তাই রেলওয়ের ভূমিতে বসবাসকারী উর্দুভাষীদের পূণর্বাসন না করে কোন উচ্ছেদ করা হবেনা। মনে রাখবেন দেশে একজন শেখ হাসিনা রয়েছেন, তিনি থাকতে আপনারা কেউই গৃহহীন হবেন না। তিনি আরও বলেন একসময় আপনারা ভোটার ছিলেন না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের ভোটার করেছেন। নাগরিকত্ব দিয়ে আপনাদের সম্মান বৃদ্ধি করেছেন জননেত্রী শেখ হাসিনা। এরআগে উর্দূভাষীদের সরকারি চাকুরিতে যোগদানে প্রতিবন্ধকতা ছিল। ভোটাধিকার ফিরে পাওয়ায় আপনাদের সন্তানরা লেখাপড়া শিখে উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে, সরকারি চাকুরিও করছে। আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১টায় ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে এসে আটকেপড়া পাকিস্তানিদের সংগঠন এসপিজিআরসির এক অনুষ্ঠানে রংপুরে যাওয়ার প্রাক্কালে নীলফামারীর সৈয়দপুর শহরের শহীদ স্মরণী (সিএসডি মোড়) এলাকায় অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সৈয়দপুরে আটকেপড়া উর্দূভাষীদের সংগঠন সৈয়দপুর উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির আয়োজনে ওই পথসভায় সভায় আরো বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মো. মাজিদ ইকবাল।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাড. মো. মমতাজুল হক, নীলফামারী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, জেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, সৈয়দপুর পৌরসভা মেয়র রাফিকা আক্তার জাহান, রংপুর জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক নাছিমা জামান ববি, সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান প্রমুখ।

এরআগে প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে এলে উর্দূভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় সৈয়দপুরের ২২ টি উর্দূভাষীদের ক্যাম্পে বসবাসকরা সহস্রাধীক নারি পুরুষসহ স্থানীয় আওয়ামীলীগ ও অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here