দিনাজপুর বোর্ডের এসএসসির স্থগিত পরীক্ষা ১০-১৫ অক্টোবর

0
23
১ এপ্রিল থেকে শুরু এইচএসসি পরীক্ষা

খবর ৭১: প্রশ্নফাঁসের কারণে দিনাজপুর শিক্ষা বোর্ডের চলমান এসএসসির স্থগিত চারটি বিষয়ের পরীক্ষা আগামী ১০ থেকে ১৫ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২২ সেপ্টম্বর) দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পরীক্ষার নতুন সময়সূচি জানানো হয়েছে।

গণিত পরীক্ষা ১০ অক্টোবর, কৃষিবিজ্ঞান ১১ অক্টোবর, রসায়ন পরীক্ষা ১৩ অক্টোবর এবং পদার্থবিজ্ঞান ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২, ২৫, ২৪ ও ২৬ সেপ্টেম্বর এসব বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।

ব্যবহারিক পরীক্ষাগুলো ১৫-২০ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে। পূর্বনির্ধিারিত এসব ব্যবহারিক পরীক্ষা ১০-১৫ অক্টোবরের মধ্যে হওয়ার কথা ছিল।

প্রশ্নফাঁসের কারণে এর আগে বুধবার (২১ সেপ্টেম্বর) চলমান এসএসসি পরীক্ষার দিনাজপুর শিক্ষা বোর্ডের গণিত, পদার্থবিজ্ঞান, কৃষিবিজ্ঞান ও রসায়নের পরীক্ষা স্থগিত করা হয়।

দিনাজপুর বোর্ডের অধীন কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে একটি পরীক্ষা কেন্দ্রের সচিবের কক্ষে পরীক্ষার আগেই প্যাকেট খোলা প্রশ্নপত্র পাওয়া যাওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়।

এর আগে যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়। চলমান এসএসসি পরীক্ষার প্রথম দিন ১৫ সেপ্টেম্বরে নড়াইল ও লোহাগড়ার দুটি পরীক্ষাকেন্দ্রে বাংলা প্রথম পত্রের এমসিকিউ প্রশ্নপত্রের জায়গায় বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ বিতরণ করা হয়েছিল।

পরীক্ষা নিয়ে কোনো বিতর্ক এড়াতে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়। স্থগিত বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here