নৌযানে ভাড়া কমলো ১৫ পয়সা

0
15

খবর ৭১: জ্বালানি তেলের দাম কমায় নৌযানের যাত্রী ভাড়া কমিয়ে পুনর্নির্ধারণ করা হয়েছে। ভাড়া কমার ফলে এখন ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জন প্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটারে তিন টাকা থেকে ১৫ পয়সা কমিয়ে ২.৮৫ টাকা করা হয়েছে। প্রথম ১০০ কিলোমিটারের বেশি দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে জন প্রতি ভাড়া ২.৬০ টাকা থেকে কমিয়ে ২.৪৫ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে। আর জনপ্রতি যাত্রী ভাড়া সর্বনিম্ন ৩৩ টাকা থেকে তিন টাকা কমিয়ে ৩০ টাকা করা হয়েছে।
এই ভাড়া বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে কার্যকর হয়েছে। আজ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে নৌপরিবহন মন্ত্রণালয়।

গত মাসে নৌযানে যাত্রী ভাড়া পুনর্নির্ধারণের ফলে বর্তমানে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জন প্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটারে রয়েছে তিন টাকা। ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রী ভাড়া রয়েছে ২.৬০ টাকা। জন প্রতি যাত্রী সর্বনিম্ন ভাড়া ছিল ৩৩ টাকা।

২০২১ সালে নৌযানে যাত্রী ভাড়া পুনর্নির্ধারণ করায় ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রী ভাড়া ছিল ২.৩০ টাকা। ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রী ভাড়া ছিল ২ টাকা। জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ছিল ২৫ টাকা। এর আগে ২০১৩ ও ২০১২ সালে নৌযানের যাত্রীভাড়া পুনর্নির্ধারণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here