ভারতে ড্রোন দিয়ে ছবি তোলায় ২ বাংলাদেশি আটক

0
24

খবর৭১ঃ ভারতে গিয়ে বাংলাদেশি দুই নাগরিক আটক হয়েছেন। গত বুধবার পশ্চিমবঙ্গের কলকাতা থেকে তাদের আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন- রাজশাহীর বাঘা উপজেলার দক্ষিণ মিলিক বাঘা গ্রামের আবদুল লতিফের ছেলে সিফাত আহম্মেদ (২০) ও তার চাচা জিল্লুর রহমান (৩৫)। সিফাতের চাচা জিল্লুর রহমানের বাবা মৃত আবদুর রউফ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কলকাতায় ফোর্ট উইলিয়াম লাগোয়া ভিক্টোরিয়া মেমোরিয়াল এলাকায় সিফাত আহম্মেদ ও তার চাচা জিল্লুর রহমান বেড়াতে যান। সেখানে কাউকে কিছু না জানিয়ে সংরক্ষিত এলাকায় প্রবেশ করে ছবি তুলেন। এজন্য তাদের কলকাতা পুলিশ আটক করে।

বর্তমানে তারা পুলিশের হেফাজতে রয়েছে বলে জানা গেছে। সিফাত আহম্মেদের বাবা দক্ষিণ কোরিয়া প্রবাসী।

আরেকটি সূত্রে জানা গেছে, গত ৯ আগস্ট পাসপোর্ট ও ভিসা নিয়ে কলকাতায় যান তারা। বুধবার বিকালে ভিক্টোরিয়ায় ঘুরতে যান। ডিউটিরত সিআইএসএফ কর্মীরা হঠাৎ ভিক্টোরিয়া চত্বরে একটি ড্রোন উড়তে দেখেন। পরে ড্রোনসহ তাদের আটক করা হয়।

এ বিষয়ে সিফাতের মা সেলিনা খাতুন শাপলা জানান, গত ৯ আগস্ট আমার জন্য ওষুধ কিনতে বৈধ ভিসা নিয়ে কলকাতায় যায় ছেলে সিফাত ও তার চাচা জিল্লুর রহমান। সেখানে কিছু কেনাকাটা করে দেশে ফেরার কথা। শখের বসে ড্রোন উড়িয়ে ছবি তোলায় তাদের আটক করা হয়েছে। তবে ওই এলাকাটি সংরক্ষিত ছিল, সেটা তাদের জানা ছিল না।

তিনি বলেন, বৈধ ভিসা নিয়ে তার ছেলে বিভিন্ন দেশে ঘুরতে গিয়ে ছবি তুলেছে। কিন্তু কোনো বাধার সম্মুখীন হয়নি।

সেলিনা খাতুন আরও জানান, ২০১৩ সালে গ্রিন কার্ডের মাধ্যমে দক্ষিণ কোরিয়ার নাগরিক হয়েছি। দীর্ঘদিন পর ২০২১ সালে দক্ষিণ কোরিয়া থেকে বাংলাদেশে আসা হয়। তারপর করোনা শুরু হয়। এরপর থেকে বাংলাদেশে অবস্থান করছি। ছেলে দক্ষিণ কোরিয়ার ইনসোন ইউনিভার্সিটির বিবিএর (ট্রেড অ্যান্ড কমার্স) ছাত্র। চলতি মাসের ২৯ আগস্ট দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য বিমানের টিকিট কাটা হয়েছে। এখন কী হবে জানি না।

এ বিষয়ে বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু বলেন, শুনেছি তারা ভারতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছে। তবে বিষয়টি রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে অবগত করে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here