পাঞ্জাবে উপনির্বাচনের জয় পেয়েছে ইমরান খান

0
30

খবর৭১ঃ পাঞ্জাব প্রদেশের উপ-নির্বাচনে বড় জয় পেয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। এতে স্বস্তির নিঃশাস ফেলেছেন দলটির চেয়ারম্যান। এক টুইটার বার্তায় ইমরান খান বলেছেন, এগিয়ে যাওয়ার জন্য একমাত্র পথ হচ্ছে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন, যার জন্য প্রয়োজন বিশ্বাসযোগ্য নির্বাচন কমিশন। সোমবার (১৮ জুলাই) জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইমরান খান বলেন, নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচনের বাইরে অন্য কোনো বিকল্প পথ বড় ধরনের রাজনৈতিক অস্থিতিশীলতা তৈরি করে। এতে অর্থনীতি বাধাগ্রস্ত হয় বলেও জানান তিনি। এসময় তিনি পাঞ্জাবের মানুষ ও দলের কর্মীদের ধন্যবাদ জানান।

২০টি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, যার ১৫টিতে জয় পেয়েছে পিটিআই। অন্যদিকে পিএমএল-এন জয় পয়েছে মাত্র চারটি আসনে। ফলে পাঞ্জাব প্রদেশে নিয়ন্ত্রণ এখন পিটিআইয়ের হাতে।

উপ-নির্বাচনের এ আসনগুলো পাঞ্জাব অ্যাসেম্বিলির জন্য গুরুত্বপূর্ণ ছিল। এর মাধ্যমে হামজা শাহবাজের ভাগ্য নির্ধারিত হওয়া কথা। তিনি পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ছেলে। জুলাইয়ের ২২ তারিখ প্রদেশটিতে মুখ্যমন্ত্রী নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে পিটিআই হামজা শাহবাজকে পরজিত করতে পারবে বলে মনে করা হচ্ছে।

রোববার (১৭ জুলাই) পাঞ্জাবের ১৪টি জেলার ২০টি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কোনো বিরতি ছাড়াই ভোট গ্রহণ অব্যাহত থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here