দেশে বন্যায় মৃত্যু বেড়ে ১০৭

0
31

খবর৭১ঃ দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭ জনে। ১৭ মে থেকে সোমবার দুপুর পর্যন্ত বন্যাকবলিত এলাকায় তাদের মৃত্যু হয়।

সবচেয়ে বেশি ৫৬ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। এ ছাড়া রংপুর বিভাগে ১১, ময়মনসিংহ বিভাগে ৩৯ জন ও ঢাকা বিভাগে একজনের মৃত্যু হয়েছে।

সোমবার সারা দেশে বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বন্যাজনিত বিভিন্ন রোগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪৫৭। বন্যার শুরু থেকে এ পর্যন্ত ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে সাত হাজার ৯৮০ জনের। এতে মৃত্যু হয়েছে একজনের। আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ৫২২ জন।

বজ্রপাতে আক্রান্ত হয়েছেন ১৫ জন। সাপের দংশনের শিকার হয়েছেন ১৪ জন। তাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৮০ জনের।

জেলাভিত্তিক মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। এ জেলায় ২৮ জনের মৃত্যু হয়। সিলেট জেলায় মৃত্যু হয়েছে ১৮ জনের। হবিগঞ্জ ও মৌলভীবাজারে মৃত্যুবরণ করেছে পাঁচজন করে। নেত্রকোনায় ১৭ জন ও জামালপুরে মৃত্যু হয়েছে ৯ জনের।

ময়মনসিংহে ছয়, শেরপুরে সাত, কুড়িগ্রামে চার, লালমনিরহাটে সাত ও টাঙ্গাইলে একজনের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here