পদ্মা সেতু উদ্বোধনের দিন আরো ১৫ সেতুর টোল ফ্রি

0
20

খবর৭১ঃ পদ্মা সেতু উদ্বোধনের দিন আগামী শনিবার (২৫ জুন) দেশের আরো ১৫ সেতুর টোল মওকুফ করার ঘোষণা দিয়েছে সরকার। এদিন যাতায়তকারী কোনো পরিবহন থেকে টোল আদায় করবে না সরকার। এই নিয়ে সেতুটি উদ্বোধনে সরকার ১৮টি সেতুর টোল ফ্রি ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (২৩ জুন) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-সচিব ফাহমিদা হক খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

সড়ক বিভাগের দেওয়া প্রজ্ঞাপনে বলা হয়, পদ্মা সেতু উদ্বোধনের দিন খুলনা জোনের আওতাধীন খান জাহান আলী (রূপসা) সেতু ও দড়াটানা সেতু, বরিশাল জোনের দোয়ারিকা-শিকারপুর সেতু, দপদপিয়া সেতু, গাবখান সেতু, বলেশ্বর সেতু, পটুয়াখালী সেতু, শেখ রাসেল সেতু, শেখ কামাল সেতু, শেখ জামাল সেতু ও পায়রা (লেবুখালী) সেতু এবং গোপালগঞ্জ জোনের মোল্লাহাট সেতু, আচমত আলী খান বাংলাদেশ-চীন মৈত্রী সেতু, কালনা ফেরী ও শেখ লুৎফর রহমান সেতু (পাটগাতি সেতু) থেকে কোনো টোল আদায় করা হবে না।

পদ্মা সেতুর উদ্বোধনী দিন অনুষ্ঠানে আসা অতিথিদের যানবাহনসহ সাধারণ যানবাহনের নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করার স্বার্থে সেতুর টোল মওকুফ করা সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এর আগে গত সোমবার (২০ জুন) পদ্মা সেতু উদ্বোধনের দিন যানজট এড়াতে ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের বুড়িগঙ্গা সেতু, ধলেশ্বরী সেতু ও আরিয়াল খাঁ – এই তিনটি সেতুর টোল আদায় না করার কথা জানায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

আগামী ২৫ জুন রাজধানীর সঙ্গে দেশের দক্ষিণ জনপদের বিশাল জনগোষ্ঠীর স্থলপথে যোগাযোগের শত বছরে বঞ্চনা মোচন হবে সেতুটি উদ্বোধনের মাধ্যমে। এদিন সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here