আল্টিমেটাম দিলেন ইমরান খান

0
30

খবর৭১ঃ গাড়িবহর নিয়ে রাজধানী ইসলামাবাদে প্রবেশ করে সমর্থকদের উদ্দেশে ভাষণ দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার সকালে দেওয়া ভাষণে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির এই নেতা নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করতে সরকারকে ছয় দিনের সময় বেঁধে দিয়েছেন। আর তা না হলে ‘পুরো জাতিকে’ সঙ্গে নিয়ে ফের রাজধানীতে অবস্থান নেবেন বলে সতর্ক করেছেন তিনি।

পিটিআই চেয়ারম্যান বলেন, ‘সিদ্ধান্ত নিয়েছিলাম সরকার পার্লামেন্ট ভেঙে নির্বাচনের ঘোষণা না দেওয়া পর্যন্ত এখানে বসে থাকব, কিন্তু গত ২৪ ঘণ্টায় দেখলাম, তারা (সরকার) দেশকে নৈরাজ্যের দিকে নিয়ে যাচ্ছে।‘ ইমরান খান আরও দাবি করেন সরকার দেশের জনগণ ও পুলিশের মধ্যে বিভাজন তৈরির চেষ্টা করছে।

পার্লামেন্টে আস্থা ভোটে হেরে ক্ষমতা হারানো ইমরান বলেন, তিনি ইসলামাবাদে অবস্থান নিলে সরকার খুশি হবে। কারণ এতে পুলিশ ও সেনাবাহিনীর সঙ্গে জনগণের সংঘাত তৈরি হতে পারে।

পিটিআই এর কর্মসূচি ঠেকাতে ‘আমদানি করা সরকার’ গ্রেফতার ও নিপীড়নের ‘কৌশল’ বেছে নিয়েছে বলে দাবি করেন ইমরান খান। বিষয়টি নজরে নেওয়ার জন্য সুপ্রিম কোর্টকে ধন্যবাদ জানান তিনি।

ইমরান দাবি করেন পিটিআই এর আজাদি মিছিলের সময় অন্তত পাঁচ জন নিহত হয়েছেন। কর্মসূচিতে নারীদের অংশগ্রহণেরও প্রশংসা করেন তিনি।

এদিকে পুলিশ জানিয়েছে ভাষণ দেওয়ার পর ঘটনাস্থল ছেড়ে গেছেন ইমরান খান।

সূত্র: ডন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here