হাতীবান্ধায় বিরোধের জের ধরে জমির ধান কেটে নিয়ে যাওয়ার অভিযোগ

0
24

কাজী শাহ্ আলম,লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা এলাকায় ২ নং ওয়ার্ডে জমি নিয়ে বিরোধের জের ধরে ছালে মোঃ আখলাক হোসেন (৩০) নামে এক ব্যক্তির জমির ধান কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে আঃ জব্বার (৬০), তার দুই ছেলে হযরত আলী (৩৫) ও আবু বক্করের (৩২) বিরুদ্ধে।

শুক্রবার (০৬ মে) সকাল ৬ টার দিকে উক্ত জমির ধান কেটে নিয়ে যায় আঃ জব্বার ও তার দুই ছেলে। এ ঘটনায় আখলাক হোসেন বাদি হয়ে শুক্রবার দুপুরে ওই তিন পিতা পুত্রের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উক্ত জমি বর্তমান মৌসুমে আতিকুল ইসলাম নামে এক ব্যক্তি বর্গা চাষ করেন। শুক্রবার সকাল ৬ টার দিকে আঃ জব্বার তার দুই ছেলে হযরত আলী ও আবু বক্কর মোট ২৬ শতাংশ জমির মধ্যে ১৩ শতাংশ জমির ধান কেটে নিয়ে যায়। সকালে জমিতে গিয়ে ধান দেখতে না পেয়ে বিষয়টি ইউনিয়ন চেয়ারম্যানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিকে অবগত করা হয়।
এ বিষয়ে ছালে মোঃ আখলাক হোসেন বলেন, উক্ত জমি আমার বাবার নামীয় কবলা খরিদা ও আমার ভোগ দখলীয় সম্পত্তি। প্রায় ২১ বছর যাবত এই জমি আমরা ভোগ দখল আরে আছি। তাদের সাথে জমি নিয়ে আমাদের একটা বিরোধ চলে আসছে। এ বিষয়ে আদালতে মামলা চলমান আছে। কিন্তু আজ হঠাৎ তারা উক্ত জমির ধান কেটে নিয়ে গেল। এ বিষয়টি আমি স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গকে জানিয়েছি ও হাতীবান্ধা থানায় একটি অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে আঃ জব্বার বলেন, এই জমি নিয়ে দীর্ঘদিন থেকে আদালতে মামলা চলমান ছিল। আমি গত কয়েকদিন আগে আদালতের রায় পেয়েছি। তাই আমরা আমাদের জমির ধান কেটেছি, এখানে তো কোন অপরাধ দেখছি না।
হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here