রাজধানী হারিয়েছে চিরচেনা ব্যস্ত রূপ

0
24

খবর৭১ঃ  এ যেনো এক কোলাহল মুক্ত নতুন নগরী, যেখানে নেই কর্মব্যস্ততা, নেই যানবাহনের যান্ত্রিক শব্দও! মূলত ঈদ উপলক্ষে ঢাকা ছেড়েছেন অধিকাংশ কর্মজীবী মানুষ। ফলে রাজধানী হারিয়েছে তার চিরচেনা ব্যস্ত রূপ।

সোমবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় নগরীর ব্যস্ত জায়গাসমূহ একেবারেই ফাঁকা। সড়কে গাড়ি কিংবা মানুষের সংখ্যাও হাতেগোনা।

যেসব গন্তব্যে যেতে ঘণ্টার পর ঘণ্টা সময় লেগে যেতো, এখন সে জায়গাগুলোতে যাওয়া যাচ্ছে কয়েক মিনিটে।

রাজধানীর অন্যান্য এলাকার চেয়ে যাত্রাবাড়ী ও গাবতলীতে গাড়ির চাপ তুলনামূলক বেশি। যদিও এসব গাড়ির অধিকাংশই দূরপাল্লার। তবে গাড়িতে যাত্রী তেমন দেখা যায়নি।

নগরীতে গাড়ি কম থাকায় যাত্রীদের কিছুটা হয়রানির মুখে পড়তে হচ্ছে। যাত্রী কম বলে অতিরিক্ত ভাড়া আদায় করছে পরিবহন শ্রমিকরা।

এদিকে ঈদ উপলক্ষে আজও ঢাকা ছাড়ছেন অনেকে। যদিও তা গত দুদিনের তুলনায় অনেকটাই কম। কমলাপুর ও বিমানবন্দর স্টেশন, গাবতলী ও সায়দাবাদ বাস টার্মিনালমুখী রাস্তায় কিছুসংখ্যক যানবাহন চলতে দেখা গেলেও তা অন্যান্য সময়ের তুলনায় অনেক কম।

ঈদকে কেন্দ্র করে মানুষজন বাড়ি যাওয়ায় ফাঁকা রাজধানীকে নিরাপত্তা দিতে মাঠে নেমেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির পক্ষ থেকে বলা হয়, কাল ঈদ। পরিবারের সঙ্গে ঈদ উদযাপনে মানুষজন বাড়ি গেছে। তাই নগরীর নিরাপত্তায় ঈদের ছুটি শেষ না হওয়া পর্যন্ত রাজধানীতে তীক্ষ্ণ দৃষ্টি থাকবে পুলিশের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here