তামিম-লিটনের ব্যাটে বাংলাদেশের শুভ সূচনা

0
37

খবর৭১ঃ সেঞ্চুরিয়নে তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার দেয়া ১৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে দুই বাংলাদেশি ওপেনার তামিম-লিটনের ব্যাটে শুভ সূচনা পেয়েছে সফররত বাংলাদেশ দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিনা উইকেটে ৬০ রান তুলেছে টাইগাররা।

এখন ৪১ রানে তামিম এবং ১৮ রানে লিটন অপরাজিত রয়েছেন।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক টেম্বা বাভুমা। ব্যাট হাতে শুরুটা ভালই করে দুই ওপেনার। তবে বেশিক্ষণ এই জুটি টিকতে দেননি বাংলাদেশি স্পিনার মেহেদি হাসান মিরাজ। তার বলে ব্যক্তিগত ১২ রানে আউট হন কুইন্টন ডি কক।

এরপর কাইল ভেরেইনেকে সাজঘরে ফেরান তাসকিন। আউট হওয়ার পূর্বে ৯ রান করেন প্রোটিয়া উইকেটকিপার। নিজের দ্বিতীয় উইকেট হিসেবে প্রোটিয়া ওপেনার জানেমান মালান আউট করেন তাসকিন। মালান ব্যাট হাতে তুলেন ৩৯ রান। আর সাকিবের বলে এলবিডব্লিউর ফাঁড়ে পড়ার আগে ২ রান করেন বাভুমা। ডুসেন করেন ৪ রান। ডুয়াইন প্রিটোরিয়াস করেন ২০ রান।

চাপে পড়া দক্ষিণ আফ্রিকা দলকে আর দাঁড়াতেই দেননি তাসকিন-সাকিব-শরিফুলরা। ক্রমান্বয়ে পড়তে থাকে একের পর উইকেট।

এর মাঝে ভরসায় প্রতীক হয়ে উঠছিলেন দলের অভিজ্ঞ হার্ডহিটার ব্যাটার ডেভিড মিলার। কিন্তু তাকেও দাঁড়াতে দেননি তাসকিন। আউট হন ১৬ রানে। এছাড়া ৪ রানে ক্যাগিসো রাবাদা, শূন্যরানে এনগিদি এবং ২৮ রানে কেশব মাহারাজ আউট হন। আর ৩ রানে অপরাজিত থাকেন তাব্রিজ সামসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here