শেষ ম্যাচে ৭ উইকেটে হারল বাংলাদেশ

0
130

খবর ৭১: সিরিজ জয়ের পর চলে আসতে পারে স্বস্তি, প্রাপ্তির আনন্দে আলগা হতে পারে মনোবল। পূর্বের অভিজ্ঞতা তা-ই বলে!

কিন্তু নেতিবাচক ভাবনা মাথায় না এনে ইতিবাচক চিন্তা করছিল দল। তবে মাঠে পাওয়া গেল ভিন্ন কিছু। শারীরিক ভাষায় প্রাণ ছিল না। তীব্র লড়াইয়ের ছাপও ছিল না। আগের দুই ম্যাচে জয়ের যে ক্ষুধা লক্ষ করা যায় শেষ ম্যাচে তা উধাও। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- তিন বিভাগেই আজ ‘ফেল’।

আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে উল্টো পথে হেঁটেছিল বাংলাদেশ। তাইতো ম্যাচের ফলও হলো উল্টো। সিরিজ জিতে তৃপ্তির ঢেকুর তোলা বাংলাদেশ শেষ ম্যাচে হারল ৭ উইকেটে। হতশ্রী ব্যাটিংয়ে মাত্র ১৯২ রানে গুটিয়ে যাওয়ার পর বোলিংয়েও লড়াই করতে পারেনি স্বাগতিকরা। আলগা ফিল্ডিংয়ে মিস ২ ক্যাচ। গ্রাউন্ড ফিল্ডিংয়ে বেরিয়ে গেছে রান। ৫৯ বল আগে জয় নিশ্চিত করে আফগানিস্তান দাপটই দেখাল চট্টগ্রামে সবুজ গালিচায়।

এই হারে ২-১ ব্যবধানে সিরিজ জিতলেও ঘরের মাঠ থেকে আইসিসি ওয়ার্ল্ডকাপ সুপার লিগের অতি গুরুত্বপূর্ণ ১০ পয়েন্ট কুড়িয়ে নিতে না পারার উদ্বেগ থেকে মুক্তি নেই তামিম ইকবালদের। সঙ্গে আরো দুটি প্রাপ্তিও হাতছানি দিচ্ছিল বাংলাদেশকে।

আফগানিস্তানকে প্রথমবার এবং প্রতিপক্ষকে ১৬তম হোয়াইটওয়াশের অপেক্ষায় ছিল বাংলাদেশ। পূরণ হয়নি স্বাগতিকদের স্বপ্ন। এছাড়া ওয়ানডে র‌্যাংকিংয়ে দ্বিতীয়বার ছয়ে ওঠার সুযোগ ছিল। পাকিস্তানকে সরিয়ে বাংলাদেশ উঠে যেত জয়ে। বিশাল হারে সেই আক্ষেপেও পুড়ছে তামিমের দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here