নওগাঁয় গণটিকাদান কর্মসূচি

0
192

সুলতান আহমেদ, নওগাঁ প্রতিনিধিঃ
নওগাঁয় শুরু হয়েছে গণটিকাদান কর্মসূচি। শনিবার সকালে সদর হাসপাতাল চত্বরে গণটিকাদান কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া, সিভিল সার্জন ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, সদর উপজেলা নির্বার্হী অফিসার মির্জা ইমাম উদ্দিনসহ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা।
জেলা স্বাস্থ্যবিভাগ সুত্রে জানা যায়, জেলার তিনটি পৌরসভা ও ৯৯টি ইউনিয়নে ৪১৯টি বুথ প্রস্তুত করে শনিবার সকাল ৯টা থেকে একযোগে গণটিকা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রতিটি বুথে ২জন স্বাস্থ্যকর্মী ও ৩জন স্বেচ্ছাসেবী দ্বারায় পুরো জেলায় প্রায় ১লক্ষ মানুষকে এই করোনার টিকা দেওয়া হবে।
সিভিল সার্জন ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার বলেন, এক দিনে দেশের ১ কোটি মানুষকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য বিভাগ। তারই ধারাবাহিকতায় নওগাঁ জেলায় একদিনে প্রায় ১লক্ষ মানুষকে টিকার আওতায় আনা যাবে বলে আশা করছি। গণটিকাদান কর্মসূচিতে জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র ছাড়াই করোনা টিকার প্রথম ডোজ নেয়া যাবে। জেলার তিনটি পৌরসভা ও ৯৯টি ইউনিয়নে ৪১৯টি বুথে প্রস্তুত করে শনিবার সকাল ৯টা থেকে একযোগে গণটিকা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে এবং বিকেল ৫টা পর্যন্ত টিকাদান কর্মসূচি চলবে। সিনোফার্ম এবং ফাইজার টিকা দেয়া হচ্ছে।
সিভিল সার্জন আরো বলেন, এখন পর্যন্ত জেলার কোন কেন্দ্রে টিকা নেওয়াকে ঘিরে কোন অপ্রিতিকর ঘটনার খবর পাইনি। স্বাস্থ্য বিভাগের অনুরোধে সবাই কেন্দ্রে এসে টিকা নিচ্ছেন যা খুবই ভালো একটি বিষয়। আমরা চাই সবাই টিকা নিয়ে সুরক্ষিত থাকুক। করোনা ভাইরাস প্রতিরোধে টিকা নেয়ার বিকল্প নাই। সেই সাথে সবার স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here