ওয়াকিটকি রাখায় সুচিকে চার বছরের কারাদণ্ড

0
21

খবর৭১ঃ  মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সুচিকে আরও একটি মামলায় চার বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। অবৈধ ওয়াকিটকি রাখার দায়ে করা মামলায় তার এই কারাদণ্ড দেওয়া হয়।

গত বছরের ১ ফেব্রুয়ারি সামরিক বাহিনী যখন অভ্যুত্থান ঘটিয়ে তার বাড়িতে তল্লাশি চালায় তখন অবৈধ ওয়াকিটকি পাওয়ার অভিযোগ ওঠে। তবে যারা সু চির বাড়িতে অভিযান পরিচালনা করে কোনও ওয়ারেন্ট ছাড়াই প্রবেশ করে বলে জানা যায়। এই মামলার রায় ঘোষণা একাধিক বার পিছিয়ে সোমবার দিন ধার্য করেছিলেন বিচারক।

সোমবারের মামলার ঘোষণা ছাড়াও সু চির বিরুদ্ধে আরও কয়েকটি বিচারকাজ চলমান। এর মধ্যে সরকারি গোপনীয়তা আইন লঙ্ঘনের অভিযোগ গুরুতর।

এর আগে করোনার বিধিনিষেধ অমান্য করা ও সামরিক বাহিনীর বিরুদ্ধে উস্কানি দেওয়ার অভিযোগে গত ডিসেম্বরে একটি মামলায় সু চিকে চার বছরের কারাদণ্ড দিয়েছিল দেশটির আদালত। পরে সেই সাজা কমিয়ে দুই বছর করা হয়।

সু চি সমর্থকরা বলছেন, রাজনীতি থেকে তাকে পুরোপুরি সরিয়ে দিতেই এসব মিথ্যা মামলার রায় দিচ্ছে জান্তা সরকার।

উল্লেখ্য মিয়ানমারে অভ্যুত্থানের পর সামরিক শাসনের বিরুদ্ধে এবং সু চির মুক্তির দাবিতে দেশজুড়ে আন্দোলন অব্যাহত রয়েছে। চলমান আন্দোলনে নিরাপত্তা বাহিনীর হাতে এ পর্যন্ত প্রায় ১৪০০ মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন বহু মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here