ম্যাস্ট্রো ক্রাউন স্কুল এন্ড কলেজের উদ্যোগে, MCC’s Robotics Club এর উদ্বোধন

0
155

খবর৭১ঃ ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের স্বপ্ন পূরণে কাজ করছে ম্যাস্ট্রো ক্রাউন স্কুল এন্ড কলেজ। ম্যাস্ট্রো ক্রাউন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডঃ কামরুল আহসানের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশের AI (Artificial Intelligence)-কে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার লক্ষ্যে শুক্রবার(২৪শে ডিসেম্বর) সাভারের রেডিও কলোনি স্কুল মাঠে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রথমবারের মতো, MCC’s Robotics Club এর পরিচিতিমূলক উদ্বোধন অনুষ্ঠিত হয়।

পরিচিতমূলক অনুষ্ঠানের উদ্বোধন করেন, ম্যাস্ট্রো ক্রাউন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ খলিলুর রহমান। ম্যাষ্ট্রো ক্রাউন কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. কামরুল আহসান খবর ৭১কে বলেন, Hello Future এই ব্রত নিয়ে ২০১৪ সালে পথ চলা শুরু করেছিল Maestro Crown College। Hello Future এই শ্লোগানের স্বপ্ন পূরণের আজ একধাপ অগ্রসর হলো ম্যাস্ট্রো ক্রাউন স্কুল এন্ড কলেজ। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে আমরাই বাংলাদেশে প্রথম পূর্ণাঙ্গ রোবটিক্স নিয়ে কাজ করার সূচনালগ্নে। তিনি আরো বলেন, “রোবট বানাব আমরা সবাই” এই মন্ত্রে বলীয়ান হয়ে সহস্র Elon Musk এর জন্ম হবে বাংলাদেশে, দাপিয়ে বেড়াবে সারা বিশ্বে আর Maestro Crown College হোক তার সুতিকাগার।


আজ যারা এই স্বপ্ন পূরণে এগিয়ে এসেছেন সেই প্রিয় ছাত্র-ছাত্রীসহ সকল শিক্ষকদের জন্য রইলো শুভকামনা।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আল ইমরান এবং সার্বিক তত্বাবধানে ছিলেন মাহমুদ হিরা।এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ম্যাস্ট্রো ক্রাউন কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক-মোঃ নাহিদ হোসেন এবং রসায়ন বিভাগের প্রভাষক-মোঃ তৌহিদুর রহমান। অনুষ্ঠানটিতে উপস্থিত রোবোটিকস ক্লাবের ইন্সট্রাক্টর – মোঃ হিমেল বলেন, “রোবোটিকস শিক্ষাটি, সাধারণ শিক্ষার্থীদের জন্য সহজলভ্য করার পেছনে MCC’s Robotics club গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমি মনে করছি।” এছাড়াও ম্যাস্ট্রো ক্রাউন স্কুল এন্ড কলেজের SRO আসিফ ইমরান বলেন, “স্কুল এবং কলেজ লেভেলে বাংলাদেশে প্রথমবারের মতো রোবোটিকস শিক্ষা, এই ধরনের প্লাটফর্ম দেশের ভবিষ্যৎ প্রজন্মকে তথ্য এবং প্রযুক্তির বিপ্লব সাধনে সহায়তা করবে।”

৮ম শ্রেণির শিক্ষার্থী প্রাপ্য’র বাবা মাহমুদুল হাসান বলেন,প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি, শিক্ষার্থীদের এই ধরনের কারিগরি শিক্ষা, শিক্ষার্থীদের ভবিষ্যতের ভিত্তিকে আরও মজবুত করবে বলে আশা করছি।এছাড়াও তিনি ম্যাস্ট্রো ক্রাউন স্কুল এন্ড কলেজের এই ধরনের উদ্যোগকে সাধুবাদ জানায়,”। উদ্বোধনী অনুষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে রোবোটিকস শিক্ষার ব্যাপারে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়।ম্যাস্ট্রো ক্রাউন কলেজের আইসিটি বিভাগের প্রভাষক – মাহমুদ হিরা, অনুষ্ঠানের উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, জানুয়ারি মাসের প্রথম সপ্তাহের মধ্যে,ম্যাস্ট্রো ক্রাউন স্কুল এন্ড কলেজ MCC’s Robotics Club এর উদ্যোগে একটি বিশেষ কোর্সের আয়োজন করবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here