২০২২ সালে ছুটি ২২ দিন, ৬ দিনই সাপ্তাহিক বন্ধ

0
269

খবর৭১ঃ ২০২২ সালে সাধারণ ও নির্বাহী আদেশ মিলিয়ে ২২ দিন ছুটি থাকবে। এর মধ্যে ছয় দিনই শুক্র ও শনিবার। ২২ দিনের ছুটির মধ্যে সাধারণ ছুটি ১৪ দিন এবং নির্বাহী আদেশে ছুটি থাকবে ৮ দিন।

বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে ২০২২ সালের ছুটির তালিকা অনুমোদন দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে বৈঠকে যুক্ত হন তিনি। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, চলতি বছরের ছুটির তালিকা অনুযায়ী ২০২২ সালের সরকারি ছুটির তালিকা প্রস্তুত করা হয়েছে। মোট ২২ দিনের মধ্যে সাধারণ ছুটি ১৪ দিন এবং নির্বাহী আদেশে ৮ দিন সরকারি ছুটির প্রস্তাব করা হয়েছিল। এর মধ্যে ৬ দিন সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার রয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ২০২২ সালের সরকারি ছুটির মধ্যে বিভিন্ন জাতীয় দিবসের জন্য সাধারণ ছুটি ১৪ দিন। এর মধ্যে তিনদিন রয়েছে সাপ্তাহিক ছুটি। দুটি শুক্রবার ও একটি শনিবার। আমরা আনন্দ করতে পারবো কিন্তু ১৪ দিন। এছাড়া বাংলা নববর্ষ ও বিভিন্ন ধর্মীয় দিবসে জন্য নির্বাহী আদেশে সরকারি ছুটি থাকবে আট দিন। এর মধ্যে তিনদিন সাপ্তাহিক ছুটি পড়েছে। তাহলে আট দিন আর ১৪ দিন মিলিয়ে মোট ছুটি ২২ দিন। এর মধ্যে ছয় দিন হবে সাধারণ ছুটি।

ধর্মীয় উৎসব উপলক্ষে প্রজাতন্ত্রের কর্মচারীরা বছরে অনধিক তিন দিনের ঐচ্ছিক ছুটি ভোগ করতে পারবেন। এছাড়া পার্বত্য চট্টগ্রাম এলাকা ও এর বাইরে কর্মরত বিভিন্ন নৃ-গোষ্ঠীর কর্মচারীদের সামাজিক উৎসবের জন্য দুই দিনের ঐচ্ছিক ছুটি রয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here