সৈয়দপুরে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত

0
208

সৈয়দপুর প্রতিনিধি: আজ সোমবার নীলফামারীর সৈয়দপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত হয়েছে এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে শেখ রাসেল দিবসের এবারের প্রতিপাদ্য “ শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস”র ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা কৃষি অফিসার শাহিনা বেগম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সামসুল হক সরকার, বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাহউদ্দিন বেগ প্রমূখ।
শেষে শেখ রাসেল জন্মদিন উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসারসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনীতিক,জনপ্রতিনিধি সাংবাদিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-
শিক্ষিার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে সকাল ৭ টায় সৈয়দপুর উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পামাল্য অর্পণ করা হয়। এদিকে, সারাদেশের মতো সৈয়দপুরেও শেখ রাসেল দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠন, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা,পুষ্পমাল্য অর্পণ, জন্মদিনের কেক কাটাসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here