২১ অক্টোবর থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস

0
217

খবর৭১ঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বন্ধ থাকার দেড় বছরের বেশি সময় পর ক্লাসে পাঠদান শুরু হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সকল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানে। আগামী ২১ অক্টোবর থেকে অনলাইনের পাশাপাশি শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান কার্যক্রম শুরু হবে।

একইদিন ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। সেদিন বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ ক্যাম্পাসে উপাচার্যের কনফারেন্স রুম থেকে ভার্চুয়াল প্লাটফর্মে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক অফিস আদেশে এসব তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়েছে, সরাসরি ক্লাস শুরু হওয়ার পূর্বে অবশ্যই কলেজের শ্রেণিকক্ষ, বিজ্ঞানাগারসহ পুরো ক্যাম্পাস যথাযথভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করে ক্লাস নেওয়ার উপযোগী করতে হবে। সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ (প্রয়োজনে কলেজ টিকাদান কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ), স্বাস্থ্যবিধি মেনে চলা, সঠিকভাবে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব রক্ষাসহ প্রয়োজনীয় পদক্ষেপ ও সচেতনতা বজায় রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

এছাড়া একইদিনে আয়োজিত ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান। ওরিয়েন্টেশন প্রোগ্রাম উদ্বোধনের পর অধিভুক্ত কলেজসমূহের অধ্যক্ষদের সংশ্লিষ্ট শিক্ষক ও প্রথমবর্ষের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মসূচি করতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here