তালায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

0
264

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: “মুজিব বর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এই প্রতিপাদ্য সামনে রেখে ১৩ অক্টোবর (বুধবার) সাতক্ষীরার তালায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপির ৫০ বছর পূর্তি উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও ভূমিকম্প এবং অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

এ সময় ১৩২ ব্যাক্তি ও প্রতিষ্ঠানের অনুকূলে ১৫৫ বান টিন ও নগদ ৪ লক্ষ ৬৫ হাজার টাকা বিতরণ করা হয়।

তালা উপজেলা প্রশাসনের আয়োজনে এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তায়নে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন তালা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) এসএম তারেক সুলতান। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন তালা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাঁপড়ী, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা থানার ওসি (তদন্ত) মোঃ আবুল কালাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ওবায়দুল হক প্রমুখ, খলিলনগর ইউপি চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন প্রমুখ ।

এদিকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে তালা উপজেলা পরিষদ মাঠে ভূমিকম্প এবং অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অগ্নিনির্বাপন প্রতিরোধে সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ফায়ার সার্ভিস কর্মীরা এ জনসচেতনতা মূলক মহড়ার আয়োজন করা হয়।

উক্ত অগ্নিনির্বাপন মহড়া পরিচালনা করেন সাতক্ষীরা ফায়ার সার্ভিস এর উপ-সহকারি পরিচালক মো. তারেক হাসান ভুঞা ও এসও অর্ঘ্য দেবনাথ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here