সৈয়দপুরে মুজিব ছায়া প্রকল্প পরিদর্শন করলেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা

0
82

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
জাতীরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিব বর্ষ উপলক্ষে মুজিব ছায়া প্রকল্প পরিদর্শন করেছেন পুলিশের দুই উর্ধ্বতন কর্মকর্তা। গতকাল শনিবার সকালে নীলফামারীর সৈয়দপুর দিনাজপুর বাইপাস সড়কের পাশে প্রকল্পের স্থান নির্বাচন ও নির্মানাধীণ ঘর দেখে সন্তোষ প্রকাশ করেন তারা। মুজিব ছাঁয়া পরিদর্শন করা পুলিশের কর্মকর্তারা হচ্ছেন, পুলিশ সদর দপ্তরের উপ মহাপুলিশ পরিদর্শক (অর্থ) হাবিবুর রহমান ভুঁইয়া ও উপ মহাপুলিশ পরিদর্শক(কল্যাণ) রুহুল আমিন । এ সময় সাথে ছিলেন নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, সৈয়দপুর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সারোআর হোসেন, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান, ট্রাফিক পুলিশের শহর ও যানবাহন পরিদর্শক আবু নাহিদ পারভেজ চৌধুরী, মুজিব ছাঁয়া প্রকল্পে জমিদাতা সৈয়দপুর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ব্যবসায়ী ও বিশিষ্ট সমাজসেবক মো. মোস্তফা ফিরোজ। পুলিশ সূত্র জানায়,

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ও মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে দেশের ৪৯৫ টি থানায় অসহায় গৃহহীনদের জন্য একটি করে বাড়ি নির্মাণ করছেন সরকার। যার নামকরণ করা হয়েছে ‘মুজিব ছায়া’। স্থানীয়দের দানকৃত জমিতে সম্পূর্ণ সরকারি খরচে পুলিশ প্রশাসনের সার্বিক তত্বাবধানে বাড়ি নির্মাণ করে ভূমিহীনদের দেয়া হবে। এজন্য মুজিব ছাঁয়া প্রকল্পে সৈয়দপুর উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মো. মোস্তফা ফিরোজ সৈয়দপুর- বাইপাস সড়কের পাশে তার ব্যক্তিগত দুই শতক জমি দান করেন। অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাওয়া সমাজসেবী মোস্তফা ফিরোজ ভূমিহীন শ্রী গজেন্দ্র নাথকে সৈয়দপুর ভূমি অফিসের মাধ্যমে দলিলমুলে ওই জমি রেজিস্ট্রি করে দেন।

জানতে চাইলে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. মোস্তফা ফিরোজ বলেন, দেশের জনগনের কল্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবন উৎসর্গ করেছেন। আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে নিজের দুই শতক জমি একজন ভূমিহীনকে দান করেছি। তিনি বলেন সকলের দোয়া ও সহযোগিতায় আমি জনকল্যানে কাজ করে যাব।

এদিকে জমিদানের বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান জানান, সহজ যোগাযোগ, নিরাপত্তা ও কর্মসংস্থানের বিষয়টিকে প্রধান্য নিয়ে সৈয়দপুর- দিনাজপুর বাইপাস সড়কের পাশে কুন্দল এলাকায় ওই জায়গাটি নির্বাচন করা হয়েছে। তিনি বলেন ইতিমধ্যে বাড়িটি নির্মাণের কাজ শুরু হয়েছে। আগামি ডিসেম্বর মাসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সমাবেশের মাধ্যমে একযোগে সারাদেশে ওই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here