বেনাপোলে বিশাল হা-ডু-ডু খেলা

0
53

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : যশোরের শার্শার এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন, প্রতিটি মানুষের শরীর সুস্থ রাখতে হলে খেলাধূলার কোন বিকল্প নেই। একমাত্র খেলাধুলাই পারে মানুষকে সকল ধরণের পাপাচার ও মাদকাশক্ত থেকে নিরাপদ রেখে একটি সুখী সমৃদ্ধ সুস্থ জীবন দিতে। বুধবার বেলা ১২ টার সময় বেনাপোলের সাদিপুর প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত মুজিব শতবর্ষ উপলক্ষে প্রাচীন ঐতিহ্যবাহী ১৬ দলের বিশাল হা-ডু-ডু খেলা নিরব দর্শকের ভূমিকায় দেখার পর এভাবে নিজ মনোভাব ব্যক্ত করলেন তিনি।

বেনাপোল পৌরসভার সাদিপুর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সুলতান আহমেদ বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বিশাল হা-ডু-ডু খেলার মঞ্চে শিশুদের ন্যায় হাস্যজ¦ল ভাষায় তিনি বলেন, প্রায় বিলুপ্ত হওয়া প্রাচীন ঐতিহ্যবাহী এই হা-ডু-ডু খেলাটি আমাদের সকলকে বাঁচিয়ে রাখতে হবে। এ খেলাটির সাথে আমাদের মা’মাটির আদর ভালোবাসা জড়িত। এখেলাটি দেখতে পেরে তিনি যেনো কিছু সময়ের জন্য সেই ছোট্রবেলার স্মৃতিতে ফিরে গিয়েছিলেন। ফিরেছিলেন শিশু-কিশোর বয়সের সেই ধূলো-মাটির আদরমাখা জীবনে।

এসময় সাংসদ শেখ আফিল উদ্দিন শার্শা উপজেলার প্রতিটি ইউনিয়নে এ ধরণের খেলা দিয়ে প্রাচীন ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলাসহ মৃতপ্রায় সকল খেলা বাঁচিয়ে রাখার মতপ্রকাশ করেন।

উক্ত হা-ডু-ডু খেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, কোষাধ্যক্ষ আলহাজ¦ ওয়াহিদুজ্জামান, বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, বেনাপোল পৌর কাউন্সিলর আহাদুজ্জামান বকুল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here