টিকা নিশ্চিত হলে খুলবে ইবির হল

0
263
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু
ছবিঃ সংগৃহীত।

ইবি প্রতিনিধি: আগামী ২৭ সেপ্টেম্বরের পর খুলে দেওয়া হবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহ। তবে তার আগে নিশ্চিত করতে হবে টিকা। এরপর একাডেমিক কাউন্সিলের সভা করে বিশ্ববিদ্যালয় খোলার ব্যবস্থা গ্রহণ করা হবে। যাদের এনআইডি নেই তাদের জন্যও বিশেষ ব্যবস্থা করছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম সাংবাদিক সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, শিক্ষা মন্ত্রাণালয়, ইউজিসি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সাথে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কিছু নিদের্শনা দেওয়া হয়েছে। নিদের্শনা পরবর্তী সময়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এক ডোজ হলেও শিক্ষার্থীদের শতভাগ টিকা নিশ্চিত করে ২৭ সেপ্টেম্বরের পর বিশ্ববিদ্যালয় খুলে হবে। টিকা নিশ্চিত হলে দ্রুততম সময়ে একাডেমিক কাউন্সিলের সভা করে খোলার ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, যেসব শিক্ষার্থী এখনো এক ডোজ টিকা গ্রহণ করেনি, তারা আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে এনআইডি দিয়ে সুরক্ষা অ্যাপে আবেদন করবে। যাদের এনআইডি কার্ড নেই তারা জন্মনিবন্ধন নম্বর দিয়ে ইউজিসির তৈরি বিশেষ অ্যাপে শিক্ষার্থীরা নিবন্ধন করবে। এরপর শিক্ষার্থীরা সুরক্ষা অ্যাপে নিবন্ধর করতে পারবে। আগামী ২ দিনের মধ্যে ইউজিসি অ্যাপ তৈরী করবে। নিবন্ধনের পর মেসেজ না আসলেও সংশ্লিষ্ট টিকা কেন্দ্রে কার্ড নিয়ে গেলে টিকা গ্রহণ করতে পারবে শিক্ষার্থীরা।

তিনি আরও বলেন, আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীরা এক ডোজ হলেও শতভাগ টিকা গ্রহণ করলে সিন্ডিকেট বা একাডেমিক কাউন্সিলের সভা করে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যবস্থা করা হবে। এরপরেও টিকা নিতে জটিলতার সৃষ্টি হলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে টিকা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here