সিএনজি ফিলিং স্টেশন বন্ধের সিদ্ধান্ত এখনই কার্যকর হচ্ছে না

0
51

খবর৭১ঃ পিক আওয়ারে বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত ছয় ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন বন্ধের সিদ্ধান্ত আগামীকাল বুধবার কার্যকর হচ্ছে না। এর জন্য আরও কয়েক দিনের সময় চাচ্ছেন ফিলিং স্টেশন মালিকরা।

মঙ্গলবার রাজধানীর পেট্রোবাংলা কার্যালয়ে পেট্রোবাংলার সঙ্গে বৈঠকে বসে সিএনজি ফিলিং স্টেশন মালিক সমিতি। তারা দিনে ছয় ঘণ্টার পরিবর্তে সর্বোচ্চ তিন ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধের প্রস্তাব করে। প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়ে পেট্রোবাংলা বলছে, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মন্ত্রণালয়।

বিদ্যুৎকেন্দ্রে পর্যাপ্ত গ্যাস সরবরাহ নিশ্চিতে সাম্প্রতিক বছরগুলোতে পিক আওয়ারে বন্ধ রাখা হতো সিএনজি ফিলিং স্টেশন। ২০১৮ সালে বাংলাদেশ তরলীকৃত প্রাকৃতিক গ্যাস-এলএনজি যুগে প্রবেশ করার পর তুলে নেওয়া হয় সিএনজি স্টেশনে গ্যাস রেশনিং।

এ বিষয়ে সিএনজি ফিলিং স্টেশন ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান বলেন, আমরা একটা প্রস্তাব রেখেছি, ফিলিং স্টেশন বন্ধ তিন ঘণ্টার বেশি যেন না হয়। আর আগামীকাল থেকে যেন বন্ধ না হয়।

অপরদিকে পেট্রোবাংলার (অপারেশন ও মাইন বিভাগ) পরিচালক আলী মো. আল মামুন বলেন, আমরাও প্রস্তাবটা দেখতে চাচ্ছি যে, এটা মেলে কি না। তাদের যে বক্তব্যটা এসেছে সেটা বিবেচনা করে মন্ত্রণালয়ে পেশ করা হবে।

পেট্রোবাংলা বলছে, নভেম্বর ও ডিসেম্বরে সিএনজি স্টেশনে গ্যাস রেশনিং থাকতে পারে। শীত আসার পর পরিস্থিতি বিবেচনায় নতুন সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে পেট্রোবাংলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here