খেলাধূলা শরীর ভালো রাখার পাশাপাশি মনকেও সতেজ রাখে: শেখ আফিল উদ্দিন এমপি.

0
30

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল :: যশোর-১(শার্শা) আসনের এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা মোতাবেক বাঙালি জাতির সঙ্গে তাল মিলিয়ে শার্শা উপজেলাবাসি যখন খাদ্য-বস্ত্র-বাসস্থান-চিকিৎসা শিক্ষা ও খেলাধূলায় কৃতিত্ব অর্জণ করে ডিজিটাল উপজেলায় রুপান্তরিত হতে চলেছে ঠিক সেই সময়ে একটি কূ-চক্রীমহল শার্শাবাসীকে অস্ত্র ব্যবসায়ী, সন্ত্রাস, চাঁদাবাজ, মাদকাশক্ত ও মাদক ব্যবসায়ীসহ একটি ঘৃণীত উপজেলা হিসেবে পরিচিতি করাতে মরিয়া হয়ে উঠেছে। দীর্ঘদিন ধরে তারা ছদ্মাবেশ ধারণ করে আওয়ামীলীগের সাথে মিশে দলীয় পদ-পদবী ধারণ করে আওয়ামীলীগকে ধ্বংশ করার পায়তারা করছিলো। কিন্তু মহান আল্লার অশেষ কৃপায় সেই কু-চক্রীমহলদের মুখোশ জাতির সামনে উম্মোচিত হয়েছে। ঢাকায় বিপুল পরিমাণের অস্ত্রসহ গোয়েন্দা পুলিশের কাছে আটক হয়েছে সেই কূ-চক্রী মহলের সেকেন্ড ইন কমান্ডসহ তাদের অন্ধকার জগতের কয়েক সহযোগী।

বুধবার(৮ সেপ্টেম্বর) বিকেলে শার্শার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ-১৭) ফাইনাল খেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদাণকালে একথা বলেন তিনি।

শার্শা উপজেলা নির্বাহি কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ফুটবল টুর্নামেন্টের আলোচনায় শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, আমি আমার দীর্ঘ ১ যুগের এমপি জীবনে শার্শা উপজেলায় কোন অস্ত্র ব্যবসায়ী, সন্ত্রাসী, চাঁদাবাজ, ছিনতাইকারি, মাদকসেবী ও চোরাচালানী ব্যবসায়ীদের শেল্টার দেইনি এবং ভবিষ্যতেও দেবনা। তাদের হাত যতো লম্বা হোক না কেনো আর তারা যতো বড় মাপের ক্ষমতাধর হোক না কেনো, আমি শার্শা উপজেলাতে কোন অস্ত্র ব্যবসায়ীসহ দীর্ণীতিবাজদের স্থান দেবনা।

এসময় তিনি শিক্ষার্থীসহ সকল বয়সের মানুষদের নিজ কর্মের পাশাপাশি শরীর সুস্থ রাখতে খেলা-ধূলা করার আহবান জানান। বলেন, খেলাধূলা শরীর ভালো রাখার পাশাপাশি মনকেও সতেজ রাখে।

শার্শা’র শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ-১৭) ফাইনাল খেলায় প্রথমার্ধের ২২ মিনিটের মাথায় বেনাপোল পৌরসভা ফুটবল একাদশ শার্শা ফুটবল একাদশকে ১টি গোল দিয়ে বিজয়ের দিকে ধাবিত হয়। খেলায় হাড্ডা-হাড্ডি লড়াইয়ের শেষ পর্যন্ত বেনাপোল পৌরসভা ফুটবল একাদশ শার্শা ফুটবল একাদশকে ১-০ গোলে পরাজিত করে চাম্পিয়নের গৌরব অর্জণ করে। পরে, আনন্দঘন উৎসবমুখর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলহাজ¦ শেখ আফিল উদ্দিন এমপি সেরা খেলোয়ার, সেরা গোলরক্ষক, রেফারি, রানার্সআপ ও চাম্পিয়নদের মাঝে ম্যাডেল ও গোল্ডকাপ তুলে দেন।

শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত উক্ত অনুর্ধ-১৭ ফুটবল টুর্নামেন্টে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান চৌধূরী, যশোর জেলা পরিষদের সদস্য ও নাভারন কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা থানার অফিসার ইনচার্জ(ওসি) বদরুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, উলাশী ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আয়নাল হক, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও ক্রীড়াপ্রেমী মানুষের ঢল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here