হ্যাটট্রিক জয়ের পর পরাজয় দেখল টাইগাররা

0
18

খবর৭১ঃ

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে হ্যাটট্রিক জয়ের পর পরাজয় দেখল বাংলাদেশ। রোববার সিরিজের তৃতীয় ম্যাচে পরাজয়ের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন ম্যাচে জয় পায় টাইগাররা।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই খেলায় জয় পায় বাংলাদেশ। রোববার জিতলেই দুই ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত হতো টাইগারদের।

এমন সহজ সমীকরণের ম্যাচে কিউইদের বিপক্ষে ১২৯ রানের টার্গেট তাড়া করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে ১৯.৪ ওভারে মাত্র ৭৬ রানে অলআউট হয় বাংলাদেশ। ৫২ রানে জিতে সিরিজে ( ২-১) ব্যবধান কমায় কিউইরা।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে টানা তৃতীয় জয়ের পর চতুর্থ খেলায় হেরে যায় বাংলাদেশ। শেষ ম্যাচে জিতে ৪-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে টাইগাররা।

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১০.৫ ওভারে ৬২ রানে ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড।

এরপর টম ব্লান্ডেলকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে ৫৫ বলে অবিচ্ছিন্ন ৬৬ রানের জুটি গড়েন হেনরি নিকোলাস। এই জুটিতেই ১২৮/৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড। ২৯ বলে ৩৬ রান করেন নিকোলাস। আর ৩০ বলে ৩০ রান করেন টম ব্লান্ডেল।

টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ২.৫ ওভারে স্কোর বোর্ডে ২৩ রান তুলেন দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখ। এরপর ৫৩ রানের ব্যবধানে ১০ উইকেট হারায় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের দুই স্পিনার এজাজ প্যাটেল ও ম্যাককলিনের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে একের পর এক সাজঘরে ফেরেন লিটন দাস, মেহেদি হাসান, সাকিব আল হাসান, মোহাম্মদ নাঈম শেখ, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি উইকেটের এক পাশ আগলে রেখে দলের পরাজয়ের ব্যবধান কিছুটা হলেও কামান। ৭৪ মিনিট ব্যাটিং করে ৩৭ বলে দলের হয়ে সর্বোচ্চ মাত্র ২০ রান করেন মুশফিক।

এছাড়া ১৫ ও ১৩ রান করে ফেরেন দুই ওপেনার লিটন ও নাঈম। বাকি ৮জন ব্যাটসম্যান দুই অঙ্কোর ফিগার রান করতে পারেননি। নিউজিল্যান্ডের হয়ে ১৬ রানে ৪ উইকেট নেন এজাজ প্যাটেল। ১৫ রানে ৩ উইকেট শিকার করেন ম্যাককলিন।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ২০ ওভারে ১২৮/৫ (নিকোলাস ৩৬*, ব্লান্ডেল ৩০*, রাচিন রবীন্দ্র ২০, উইলি ইয়াং ২০; সাইফউদ্দিন ২/২৮)।

বাংলাদেশ: ১৯.৪ ওভারে ৭৬/১০ রান (মুশফিক ২০*, লিটন ১৫, নাঈম ১৩; এজাজ প্যাটেল ৪/১৬, ম্যাককলিন ৩/১৫)।

ফল: নিউজিল্যান্ড ৫২ রানে জয়ী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here