৮ রানে ৩ উইকেট হারাল নিউজিল্যান্ড

0
418

খবর৭১ঃ বাংলাদেশ দলকে আবারও ব্রেক থ্রু উপহার দেন মেহেদি হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই সাফল্য পান এ স্পিনার। তার বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন রাচিন রবিন্দ্র। প্রথম ওভারে ১ রানে নিউজিল্যান্ডের নেই এক উইকেট।মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

অতীত সমীকরণে বাংলাদেশের চেয়ে একধাপ এগিয়ে নিউজিল্যান্ড। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে অতীতে উভয় দল ১০ ম্যাচে মুখোমুখি হয়। সব ম্যাচে একক আধিপত্য বিস্তার করে জয় ছিনিয়ে নেয় নিউজিল্যান্ড।

তবে সাম্প্রতিক সময়ে বেশ ফর্মে আছে বাংলাদেশ দল। চলতি মাসেই অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারায় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি।

তাছাড়া আইপিএলের কারণে বাংলাদেশ সফরে আসেনি নিউজিল্যান্ডের বেশ কিছু জাতীয় তারকা। টাইগারদের বিপক্ষে খেলতে দ্বিতীয়সারির দল পাঠিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

সেই দিক থেকে বললে এ সিরিজে হট ফেভারিট বাংলাদেশ। সবশেষ সিরিজে অস্ট্রেলিয়ার কঠিন বায়ো-বাবল নীতির কারণে প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও দেশের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে খেলাতে পারেনি বাংলাদেশ। অসিদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না জাতীয় দলের তারকা ওপেনার লিটন দাসও।

নিউজিল্যান্ডের বিপক্ষে মুশফিক-লিটনের সংযুক্তিতে আরও শক্তিশালী হয়েছে বাংলাদেশ দলের ব্যাটিংলাইনআপ। আছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞ অলরাউন্ডারও। বোলিংয়ে সাম্প্রতিক সময়ে বেশ ফর্মে আছেন দেশের অন্যতম সেরা পেসার মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। স্পিনে আছেন মেহেদি হাসান।

বাংলাদেশ:মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শেখ মাহাদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড:হেনরি নিকোলস, টম লাথাম, উইলি ইয়ং, কলিন ডি গ্রান্ডহোম, রাচিন রবিন্দ্র, কোল ম্যাকনচি, টম বান্ডেল, এজাজ প্যাটেল, জ্যাকব ডাফি, ব্লায়ার টিকনার ও ডগ ব্রেসওয়েল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here