সৈয়দপুরে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা দিল সামাজিক সংগঠন প্রত্যাশা

0
216

মিজানুর রহমান মিলনসৈয়দপুর :
নীলফামারীর সৈয়দপুরে করোনা দূর্যোগে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবি অসহায় দুস্থ মাবুষজনের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬। আজ রবিবার বিকেলে শহরের সাহেবপাড়াস্থ সামশুল হক মেমোরিয়াল একাডেমি চত্বরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের সার্বিক সহযোগিতায় ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬’র সভাপতি ও সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের সিনিয়র শিক্ষক মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে শহীদ পরিবারের সন্তান সাংবাদিক এম আর আলম ঝন্টু, সংগঠনের সহ- সভাপতি কৃষিবিদ এম এ মবিন সরকার, সাধারণ সম্পাদক শেখ মো. শহীদুল হক প্রমূখ বক্তব্য বলেন

এ সময় সংগঠনটির সহ-সভাপতি মমতাজ মিন্টু, অর্থ সম্পাদক নাসিম উদ্দিন, প্রচার সম্পাদক টিকেন্দ্রজিৎ রায় মীরু, দপ্তর সম্পদক খালিদ ইকবাল, খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচীর আহবায়ক নিরঞ্জন চন্দ্র রায়, আনিসুর রহমান, শফিকুল ইসলাম, মোর্শেদুল ইসলাম মোর্শেদ, মিজানুর রহমান মিজান ও সৈয়দপুর সিটি আন্দোলনের আহবায়ক তামিম রহমানসহ সংগঠনের অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২৫০ জন কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, আলু ও ডাল। প্রসঙ্গত, সৈয়দপুরের সামাজিক এ সংগঠনটি মূলতঃ সৈয়দপুর ও আশেপাশের বিভিন্ন বিদ্যালয় থেকে ১৯৮৬ সালে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের সমন্বয়ে গঠণ করা হয়। সংগঠনটির সদস্যরা বর্তমানে দেশে বিদেশের সরকারি বেসরকারি নানা প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে অত্যন্ত ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব কর্তব্য পালন করছেন। তারা পেশাগত কারণে আজ দেশে- বিদেশে বিভিন্ন স্থানে অবস্থান করলেও তাদের প্রিয় সংগঠনের পতাকাতলে সৈয়দপুরসহ অত্রাঞ্চলর মানুষের কল্যাণে কাজ করে আসছে। সংগঠনটির সদস্যরা শুরু থেকে এলাকার অসহায় ও গরীব রোগীদের ফ্রি চিকিৎসাসেবা ও ওষুধপত্র বিতরণ, দুস্থদের খাদ্য সহায়তা প্রদান, রিকশাভ্যান ও সেলাই মেশিন বিতরণসহ নানাবিধ মানবিক কাজে করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here