সিরিজ নিশ্চিত করতে টাইগারদের প্রয়োজন ২৪১

0
484

খবর৭১ঃ এক ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজ নিশ্চিত করতে টাইগারদের প্রয়োজন ২৪১ রান। প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৪০ রান করে স্বাগতিক জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন ওয়েসলি মাধেভেরে।

এছাড়া ৪৬ রান করেন অধিনায়ক ব্রান্ডস টেইলর। বাংলাদেশ দলের হয়ে তরুণ পেসার শরিফুল ইসলাম শিকার করেন ১০ ওভারে ৪৬ রানে ৪ উইকেট।

রোববার হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৩ রানে তাসকিন আহমেদের গতি আর মেহেদী হাসান মিরাজের অফ স্পিনে ভিভ্রান্ত হয়ে ফেরেন টিনাসি ও মারুমা।

এরপর রাগিস চাকাভার সঙ্গে জুটি বেধে দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেন অধিনায়ক ব্রান্ডন টেইলর। এই জুটিতে ৪৭ রান যোগ করতেই সাকিব আল হাসানের বলে বোল্ড হয়ে যান চাকাভা। দলীয় ৮০ রানে ৩২ বলে ২৬ রান করে ফেরেন চাকাভা।

এরপর ৩১ রানের ব্যবধানে দলীয় ৪৬ রানে হিটআউট হয়ে ফেরেন টেইলরা। ৫৯ বলে ৩৪ রান করে সাকিবের দ্বিতীয় শিকার হন ডিওন মাইয়ার্স।

দলীয় ১৪৬ রানে প্রথম সারির ৫ ব্যাটসম্যানের বিদায়ের পর সিকান্দার রাজাকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন ওয়েসলি মাধেভেরে। ষষ্ঠ উইকেটে তারা গড়েন ৬৩ রানের ‍জুটি।

এরপর মাত্র ২০ রানের ব্যবধানে ফেরেন মাধেভেরে। তিনি ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম ম্যাচে তৃতীয় ফিফটি তুলে নেন। ৬৩ বলে ৫টি চার ও এক ছক্কার সাহায্যে করেন ৫৬ রান।

৭ বলে ৮ রান করে শরিফুলের শিকার লুক জঙ্গুয়া। রানের খাতা খোলার আগেই শরিফুলের চতুর্থ শিকার হন ব্লেসিং মুজারাবানি।

রিচার্ড এনগারাভাকে সঙ্গে নিয়ে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলেন টেন্ডাই চাতারা। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ রান করে জিম্বাবুয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here