বাগেরহাটে বাস-মালিক সমিতির পক্ষ থেকে পরিবহন শ্রমিকদের টিকার নিবন্ধন

0
349

স্টাফ রিপোটার,বাগেরহাট: করোনা থেকে সুরক্ষা পেতে টিকা নিতে হবে। আর টিকা নেওয়ার জন্য নিবন্ধন করতে হবে অনলাইনে। কিন্তু স্বল্প শিক্ষিত, কোন কোন ক্ষেত্রে অশিক্ষিত বা অক্ষরজ্ঞানহীন পরিবহন শ্রমিকরা অনলাইনে কিভাবে নিবন্ধন করবেন। পরিবহন শ্রমিকদের অনলাইনে নিবন্ধন এবং টিকা প্রাপ্তি নিশ্চিত করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বাগেরহাট বাস মালিক সমিতি। বাগেরহাট বাস মালিক সমিতির পক্ষ থেকে বাগেরহাটে পরিবহন শ্রমিকদের অনলাইনে করোনা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করে দেওয়া শুরু হয়েছে।সোমবার (১২ জুলাই) বিকেলে বাগেরহাট বাস মালিক সমিতির কার্যালয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি।
বিনামূল্যে কোন ঝামেলা ছাড়া অনলাইনে টিকার নিবন্ধন সম্পূর্ণ করতে পারায় খুশি শ্রমিকরা।পরিবহন শ্রমিক আতিয়ার রহমান, এশারাত হোসেন, রাজিব হোসেন, আব্দুস ছত্তার, মোঃ এখলাস শেখসহ কয়েকজন বলেন, আমাদের টিকা দেওয়ার খুব ইচ্ছে। কিন্তু চিন্তায় ছিলাম, কিভাবে অনলাইনে নিবন্ধন করব ভেবে পাচ্ছিলাম না। হঠাৎ করে সমিতি থেকে ফোন দিয়ে বলেছে যারা টিকা নিবেন, তারা অফিসে এসে নিবন্ধন করে যাবেন। অফিসে আসলাম জাতীয় পরিচয়পত্র নিয়ে, কোন ঝামেলা ছাড়াই নিবন্ধন করে টিকা কার্ড নিয়ে বাড়ি চলে যাচ্ছি।সমিতির পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়ায়, আমাদের খুব উপকৃত হয়েছে।
বাগেরহাট বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি বলেন, বেশিরভাগ পরিবহন শ্রমিকরা অনলাইন সম্পর্কে অজ্ঞ। তাই তাদের কথা চিন্তা করে আমরা টিকার জন্য নিবন্ধন করে দিচ্ছি। আমাদের ১ হাজার ২০০ শ্রমিক রয়েছে। এদের মধ্যে যাদের বয়স ৩৫ হয়েছে, তাদের সকলকে আমরা নিবন্ধন করে দিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here