বাংলাদেশি সিনেমা জেতাতে ভোট দিন

0
19

খবর৭১ঃ স্বল্পদৈর্ঘ্যের সিনেমা নিয়ে প্রতিবছর জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক বিষয় বিভাগের সমন্বিত এসডিজি ইন অ্যাকশন ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করে। এ বছর এই প্রতিযোগিতায় বাংলাদেশের ‘লিমিট’ সিনেমাটি তিনটি বিভাগে জয়ী হয়।

এই স্বল্পদৈর্ঘ্যের সিনেমা উৎসবের আয়োজকরা এবার এসডিজি ইন অ্যাকশন ফিল্ম ফেস্টিভ্যাল থেকে বাছাই করা ৬টি সিনেমা নিয়ে একটা অনলাইন ফেস্টিভ্যালের আয়োজন করেছে। এর উপর ভিত্তি করে তারা আরেকটা পুরস্কার দেবার কথা ঘোষণা করেছে, সেটি হল ‘পিপলস চয়েস অ্যাওয়ার্ড।’

এই অ্যাওয়ার্ড বিশ্বজুড়ে দর্শকদের ভোটের ভিত্তিতে নির্ধারণ করা হবে। এই ভোট গ্রহণ এর মধ্যেই শুরু হয়েছে। ১১ জুলাই রাত ৮ টা পর্যন্ত ভোট দেয়া যাবে।

যেকেউ এই লিংকের মাধ্যমে ভোট দিতে পারে: http://bit.ly/SDGFilmFest

১২ জুলাই অন্যান্য বিজয়ীদের সাথে ‘পিপলস চয়েস অ্যাওয়ার্ড’ বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

ওই অনুষ্ঠানে জাতিসংঘের সদস্য রাষ্ট্রসমূহ এবং সমস্ত স্টেক হোল্ডাররা প্রতিবছর টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহের (এসডিজি) অনুসরণ ও পর্যালোচনার জন্য জমায়েত হন।

অনুষ্ঠানটি ইউএন ওয়েবটিভিতে (webtv.un.org) এবং ইউরোপীয় এবং এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন নেটওয়ার্কগুলিতে সরাসরি প্রচারিত হবে।

১২ জুলাই পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অ্যান্টোনিও ব্যান্ডেরাস, জর্জ ক্লুনি, গ্রেটা থানবার্গ, জেমস ক্যামেরন, লিওনার্দো ডিক্যাপ্রিও, পেড্রো আলমাদোভার এবং কোয়ান্টিন তারান্টিনো সহ অনেক তারকা উপস্থিত থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here