ঈদে বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি যাবে জবি শিক্ষার্থীরা

0
32

জবি প্রতিনিধি: করোনা মহামারির লকডাউনে আটকে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) যেসব শিক্ষার্থী ঢাকা ত্যাগে ইচ্ছুক, সেসব শিক্ষার্থীদের তথ্য চেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (৮ জুলাই) উপাচার্যের আদেশক্রমে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীদের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, ঢাকায় অবস্থানরত ঈদের ছুটিতে ঢাকা ছাড়তে ইচ্ছুক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্ব-হস্তে নিম্নলিখিত তথ্যাদি উল্লেখপূর্বক প্রক্টর বা ছাত্র-কল্যাণ পরিচালক বরাবর একটি আবেদনপত্র জমাদানের জন্য নির্দেশ প্রদান করা হলাে। কোন শিক্ষার্থী সরাসরি আবেদনপত্র জমা দিতে না পারলে তাদেরকে চেয়ারম্যান বা বিভাগীয় প্রধান-এর ই-মেইলে সফটকপি প্রেরণ করতে নির্দেশ দেওয়া হলাে।

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বা ছাত্র-কল্যাণ পরিচালক অফিসে আবেদনপত্র জমাদানের জন্য বিশেষ ভাবে বলা হয়েছে। সাপ্তাহিক ছুটির দিন সহ প্রতিদিন সকাল ১০ ঘটিকা থেকে দুপুর ২ ঘটিকা পর্যন্ত আবেদনপত্র জমা দেয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে ঢাকা ত্যাগে ইচ্ছুক ছাত্র-ছাত্রীর নাম আইডি বা রােল নং, অধ্যয়নরত বিভাগের নাম, ব্যাচ বা সেশন, বর্তমানে অধ্যয়নরত সেমিস্টার ও গন্তব্য জেলার নাম জমা দিতে হবে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, “আজ আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি এবং মন্ত্রণালয়ের সাথে কথাও বলেছি। এছাড়াও বিভিন্ন এলাকার অবস্থা ভাল নয়। এসব কথা মাথায় রেখেই সিদ্ধান্ত নেয়া হয়েছে।”

উল্লেখ্য যে, লকডাউনে বাড়ি ফিরতে নিজস্ব পরিবহনের ব্যবস্থা করার দাবি জানিয়ে আসছিলেন সাধারণ শিক্ষার্থীরা এবং উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছিল শিক্ষার্থীরা। তাছাড়াও একই দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের পক্ষে থেকে স্মারকলিপি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। সেই সাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট থেকে একই দাবি জানানো হয় প্রশাসনকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here