মিরসরাইয়ে সড়কের বেহাল দশা! জনজীবনে দুর্ভোগ

0
47

রেদোয়ান হোসেন জনি, মিরসরাইঃ
মিরসরাইয়ে সড়কের বেহাল দশা বিরাজ করছে। উপজেলার ১নং করেরহাট ইউনিয়নের ৫ নং ওয়ার্ড দক্ষিণ অলিনগর এলাকার হিঙ্গুলী মোড় থেকে শাহপুর (আকবর নগর-লাদেন টিলা) সড়কের বেহাল দশায় অতিষ্ঠ স্থানীয় বাসিন্দারা।
মঙ্গলবার (২২ জুন) সরেজমিনে গিয়ে দেখা যায়, খানাখন্দভরা রাস্তাটুকু যেন চাষযোগ্য জমি। অনেক স্থানে পানি জমে একাকার হয়ে গেছে আর সেই রাস্তায় গাড়ি চলাচলের ফলে বেহাল দশা বিরাজ করছে।

করেরহাট ইউনিয়নের জনবহুল এলাকার এই সড়ক দিয়ে সিএনজি অটোরিকশা, ব্যাটারীচালিত অটোরিকশা, ভ্যান, মাইক্রোবাস, পিকাপ সহ সকল প্রকার যান চলাচল এবং সেই সাথে এলাকার ৪’শত পরিবারের ৫ হাজার লোক নিয়মিত যাতায়াত করে। প্রায় দেড় কিলোমিটার দীর্ঘ সড়কটির কিছু অংশ সংস্কার হলেও বেশির ভাগ অংশ দীর্ঘদিন যাবৎ সংস্কারের অভাবে অবহেলিত অবস্থায় আছে।

স্থানীয় বাসিন্দা ফারুক ও ফারহান শরীফ জানান দীর্ঘদিন যাবৎ সংস্কারের অভাবে ব্যস্ত এ গ্রামীণ সড়কটি অবহেলিত অবস্থায় আছে। বর্ষা মৌসুমে কাঁদার কারণে চলাচল দুষ্কর হয়ে যায়। যার কারণে চলাচল সহ কোন অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়না। আবার শুষ্ক মৌসুমে ধুলাবালির কারণে চলাচল কষ্টদায়ক হয়ে উঠে। তাই অবহেলিত জনগোষ্ঠীর জনবহুল এলাকার এ সড়কের সংস্কার জরুরি।

এবিষয়ে জানতে চাইলে ১ নং করেরহাট ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য পেয়ার আহম্মদ মিন্টু বলেন, সড়কটির সংস্কারের জন্য আবেদন করা আছে। টেন্ডার হলে যথাসময়ে কাজ শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here