নেপালে জরুরী চিকিৎসাসামগ্রী পাঠাল বাংলাদেশ সেনাবাহিনী

0
316

আইএসপিআর : সম্প্রতি করোনা মহামারির দ্বিতীয় ঢেউ বিশ্বের বিভিন্ন দেশে বিপদজনকভাবে বিস্তার লাভ করেছে। বাংলাদেশের বন্ধু প্রতীম রাষ্ট্র নেপালেও করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে।

এ প্রেক্ষিতে নেপাল সেনাবাহিনীর অনুরোধে বাংলাদেশ সেনাবাহিনী নেপাল সেনাবাহিনীর জন্য জরুরী চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী উপহার হিসেবে প্রদানের উদ্যোগ গ্রহণ করে।

আজ বৃহস্পতিবার (০৩-০৬-২০২১) সকালে বাংলাদেশ বিমান বাহিনী ঘাটি বঙ্গবন্ধু, ঢাকা’তে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে ভারপ্রাপ্ত সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি নেপালের রাষ্ট্রদুত ডা: বানসিধর মিশরা (Dr. Bansidher Mishra) এর নিকট এসব চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন।

এসকল সামগ্রীর মধ্যে রয়েছে বিভিন্ন প্রকারের জরুরি ঔষধ, পিপিই সেট, হ্যান্ড স্যানিটাইজার, সার্জিক্যাল মাস্ক, ডিসপোজেবল ক্যাপ, এক্সামিনেশন গ্লাভস ইত্যাদি।বাংলাদেশ সেনাবাহিনীর এ সহায়তা নেপাল সেনাবাহিনীকে কোভিড পরিস্থিতি মোকাবেলায় সহায়তা করবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, বন্ধু প্রতীম প্রতিবেশী দেশ‌ নেপালে ২০১৫ সালের ভয়াবহ ভূমিকম্পের পরে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল চিকিৎসা ও খাদ্য সহায়তা প্রদানের উদ্দেশ্যে নেপালে প্রেরণ করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here