করোনায় মৃতের সংখ্যা ঢাকার চেয়ে চট্টগ্রামে বেশি

0
33

খবর৭১ঃ দেশে গত এক দিনে আরো ১ হাজার ৪৪৪ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, মারা গেছে ৩৪ জন। মৃতের সংখ্যা ঢাকার চেয়ে চট্টগ্রামে বেশি। একদিনে মৃতদের মধ্যে আটজন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রাম বিভাগের, তিনজন রাজশাহী বিভাগের, ছয়জন খুলনা বিভাগের, একজন বরিশাল বিভাগের, দুইজন সিলেট বিভাগের এবং দুইজন রংপুর বিভাগের বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, রবিবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৭ লাখ ৯৮ হাজার ৮৩০ জন হয়েছে। আর করোনা ভাইরাসে মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১২ হাজার ৫৮৩ জন। সরকারি হিসাবে আক্রান্তদের মধ্যে একদিনে আরো ১ হাজার ৩৯৭ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৮ হাজার ৮০৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৫০২টি ল্যাবে ১৪ হাজার ২৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫৯ লাখ ২৯ হাজার ৩৩৫টি নমুনা। রবিবার নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। গত এক দিনে যারা মারা গেছেন, তাদের ২৩ জন পুরুষ আর নারী ১১ জন। তাদের ২১ জন সরকারি হাসপাতালে, ১০ জন বেসরকারি হাসপাতালে এবং তিনজন বাড়িতে মারা যান। তাদের মধ্যে ২১ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, পাঁচ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর, দুই জনের বয়স ৩১ থেকে ৪০ বছর এবং এক জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছিল। এ পর্যন্ত মৃত ১২ হাজার ৫৮৩ জনের মধ্যে ৯ হাজার ৮৮ জন পুরুষ এবং ৩ হাজার ৪৯৫ জন নারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here