বিএসআরএম’র কারখানা শিল্পজোনে স্থানান্তরের আল্টিমেটাম

0
55

রেদোয়ান হোসেন জনি, মিরসরাইঃ
পানির দাবিতে মিরসরাইয়ে গণজোয়ার নেমেছে । দেশের বৃহত ইস্পাত শিল্প প্রতিষ্ঠান বিএসআরএম গভীর নলকূপের মাধ্যমে পানি উত্তোলনের কারণে পানি সংকট দেখা দিয়েছে উপজেলার বেশ কয়েকটি গ্রামে।

বিএসআরএমের পানি উত্তোলনের কারণে সবচেয়ে বেশি পানি সংকট দেখা দিয়েছে উপজেলার হিঙ্গুলী, জোরারগঞ্জ, দুর্গাপুর ইউনিয়ন ও বারইয়ারহাট পৌরসভা এলাকায়। এছাড়া করেরহাট, ধুম, ওচমানপুর ইউনিয়নের আংশিক এলাকায়ও পানি উঠছেনা।

এদিকে টিউবওয়েলে পানি না পাওয়ায় ক্ষোভে ফুঁসে উঠেছে স্থানীয় জনসাধারণ।

এরই ধারাবাহিকতায় আজ রোববার (৩০ মে) সকাল ১০টার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের সোনাপাহাড় এলাকায় বিএসআরএম কারখানা গেইটের সামনে মানববন্ধনে করেছেন এলাকাবাসী।

অনেকের ধারণা, এই আন্দোলন স্বীকৃতি পেলো মিরসরাই-১ আসনের সংসদ সদস্য, সাবেক সফল মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের উপস্থিতিতে।

সাবেক এই মন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, মিরসরাইবাসী পানির তৃষ্ণায় মরবে, কৃষক সবজি উৎপাদন করতে পারবে না, কিন্তু বিএসআরএম রড তৈরি করে ব্যবসা করবে; তা হতে দেয়া যায় না।

আগামী দুই মাস কারখানায় কাঁচামাল ঢুকতে দেওয়া হবে না বলেও উল্লেখ করে তিনি বলেন, এখন থেকে বিএসআরএম ফ্যাক্টরীতে কোন প্রকার স্ক্যাপ (কাঁচামাল) প্রবেশ করতে দেয়া হবে না।

এসময় তিনি বিএসআরএমকে দুই মাস সময় বেধে দিয়েছেন তিনি। এবং আগামী ১ বছরের মধ্যে জনবসতি এলাকা থেকে কারখানা সরিয়ে বঙ্গবন্ধু শিল্প নগরে স্থানান্তরের আল্টিমেটাম দিয়েছেন।

বারইয়ারহাট পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম খোকনের নেতৃত্বে মানববন্ধনে সংহতি প্রকাশ করে যোগ দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here