লকডাউনের মধ্যে করা সব বিয়ে ‘বাতিল’!

0
55

খবর৭১ঃ লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করে মে মাসে গোপনে যেসব বিয়ে করা হয়েছে, সেই বিয়ে বাতিল ঘোষণা করেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্য সরকার। মধ্যপ্রদেশের কিছু জেলা এ বিয়েকে ‘অবৈধ’ বলে ঘোষণা করেছে। পাশাপাশি নবদম্পতিকে ম্যারেজ সার্টিফিকেট ইস্যু না করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর-হিন্দুস্তান টাইমসের।

রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কোভিড-১৯ প্রটোকল ভঙ্গ করে বিয়ে করায় অন্তত ১৩০টি বিয়ে বাতিল করা হয়েছে। রাজ্যটিতে চলমান লকডাউনে সব ধরনের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়। এই বিধিনিষেধ ভঙ্গ করায় সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার।

রাজ্য প্রশাসন বলছে, লকডাউন ঘোষণার সময় স্পষ্টভাবে জানানো হয়েছিল, মে মাসে কোনো ধরনের বিয়ে হবে না। তবুও বেশ কিছু ক্ষেত্রে সেই নির্দেশ অমান্য করা হয়েছে। ফলে এমন সিদ্ধান্ত নেয় রাজ্য।

এ ঘটনার পর অনেকে আবার পাশের রাজ্য উত্তরপ্রদেশে গিয়ে সারছেন বিয়ের আনুষ্ঠানিকতা। কারণ অন্য কোনো রাজ্যে লকডাউনে বিয়ে বন্ধ এমন নিয়ম বলবৎ নাই।

এর আগে তামিলনাড়ুর এক জুটি চলমান বিধিনিষেধ এড়াতে বিয়ের জন্য একটি বিমান ভাড়া করেছেন। ১৬০ জনেরও বেশি অতিথিকে নিয়ে মাঝ আকাশেই বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here