তালায় টিআরএম বাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি প্রবেশ

0
45

তালা অফিস:ঘূর্ণি ঝড় ইয়াসের প্রভাবে সাতক্ষীরার তালায় কপোতাক্ষ নদের পানি অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে । বুধবার দুপুরে জোয়ারের পানিতে তালা উপজেলার বালিয়ায় টিআরএম বাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি প্রবেশ করেছে।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল- হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল ক্ষতি গ্রস্থ বাঁধ পরিদর্শনে যান। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা পানি উন্নয়ন বোর্ডকে দ্রুততম সময়ের মধ্যে ভেড়ী বাঁধ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
খেশরা ইউনিয়নের চেয়ারম্যান রাজিব হোসেন রাজু জানান, বুধবার দুপুরে জোয়ারের পানিতে বালিয়া বেইলী ব্রীজের ভেড়ী বাঁধ ভেঙ্গে গ্রাম প্লাবীত হয়। অনেক বাড়ির আঙ্গিনা প্লাবিত হয়েছে। এলাকার সাধারণ মানুষের সহায়তায় বাঁধটি মেরামতের জন্য কাজ করছি।
সাবেক চেয়ারম্যান এস,এম লিয়াকত হোসেন জানান, ১০ মিনিটের মধ্যে বাঁধ ভেঙ্গে বালিয়া দাখিল মাদ্রাসাসহ ১৩-১৪ ঘর-বাড়ি প্লাবিত হয় এবং প্লাবিত ঘর-বাড়ি থেকে তারা কোন জিনিস সরানোর সুযোগ পায়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল- হাসান জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় প্রতিনিধিদের নিয়ে ক্ষতি গ্রস্ত বেড়ি বাধ পরিদর্শন করেছি এবং পানি উন্নয়ন বোর্ডকে দ্রুত মেরামতের জন্য ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছি।
যশোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ তহিদুল ইসলাম জানান, আমি এলাকা পরিদর্শন করেছি, আমার লোক জন বালি ও বস্তাদিয়ে বেড়িবাধ মেরামতের চেষ্টাকরছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here