কোন রঙয়ের পোশাকে আপনাকে মানাবে ভালো

0
47

খবর৭১ঃ একটা রঙই যেমন আপনার চেহারা এবং সমগ্র লুকটাকে ডুবিয়ে দিতে পারে তেমন একটি রঙেই ফুটে উঠতে পারে আপনার ব্যক্তিত্ব। আপনার রুচিশীলতার পরিচয় দেয় এই রঙ।

রঙ ছাড়া আমাদের প্রত্যেকের জীবন অন্ধকারে ভরা। আমরা সবকিছুকে রঙিন দেখি বলেই আমাদের মনটাও থাকে সুন্দর। প্রত্যেকটি মানুষেরই কিছু বিশেষ রঙ হয় প্রিয়। কিন্তু অনেকে আবার নিজের গায়ের রঙের সঙ্গে মিলিয়ে পরতে চান পোশাক। যদি মনে প্রশ্ন জাগে যে, কোন রঙটি আপনার জন্য মানানসই? তাহলে চিন্তা নেই। ফ্যাশন এক্সপার্টদের মতো আপনিও এখন গায়ের রঙয়ের সঙ্গে মিলিয়ে পোশাকের রঙ বাছতে পারবেন।

আপনার স্কিন টোন অর্থাৎ ত্বক, চুল এবং চোখের রঙ ব্যবহার করে বুঝতে পারবেন যে ত্বক শীতল নাকি উষ্ণ।

আপনার ত্বক কতটা ডার্ক বা লাইট সেটাও নির্ধারণ করতে পারবেন।

আপনার ত্বকের উপরের অংশ যতই কালো বা ফর্সা হোক না কেন ত্বকের আন্ডারটোনটি হয় শীতল বা উষ্ণ প্রকৃতির আর তা না হলে নিরপেক্ষ হবে। কব্জির কাছের শিরাগুলি লক্ষ্য করুন। ত্বক যদি খুব হালকা হয় এবং আপনি আপনার শিরাগুলি দেখতে পান তাহলে আপনার ত্বকের নীচে সেগুলি নীল বা সবুজ কোনটি তা দেখুন। যদি নীল হয়, তাহলে বুঝবেন যে আপনার শীতল আন্ডারটোন রয়েছে, আর যদি সবুজ হয়, তাহলে আপনার আন্ডারটোন উষ্ণ। শীতল আন্ডারটোনযুক্ত লোকেদের ত্বক উষ্ণ আন্ডারটোনযুক্ত ব্যক্তিদের ত্বকের চেয়ে খুব সহজে সানবার্ন হয়ে যায়।

শীতল আন্ডারটোন হলে উজ্জ্বল নীল, পার্পেল, সবুজ, হলুদ রঙ মানাবে ভালো। উষ্ণ আন্ডারটোন হলে কমলা, হলুদ, হালকা তামাটে এবং অফ হোয়াইট মানাবে ভালো। নিউট্রাল আন্ডারটোন হলে লাল, টিল কালার, ডার্ক পার্পেল এই রঙগুলো মানাবে ভালো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here