সাড়ে চার হাজার শিক্ষার্থীর মধ্যে ফল পুনর্মূল্যায়ন একজনের!

0
227
সাড়ে চার হাজার শিক্ষার্থীর মধ্যে ফল পুনর্মূল্যায়ন একজনের!

খবর৭১ঃ ২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার পুনর্মূল্যায়নের ফলাফল প্রকাশ করা হয়েছে রবিবার বিকালে। ঢাকা বোর্ডে প্রায় সাড়ে চার হাজার শিক্ষার্থী পুনর্মূল্যায়নের আবেদন করেছিলেন। তবে এর মধ্যে মাত্র একজনের ফল পরিবর্তন হয়েছে। বাকিদের কারও ফল পরিবর্তন হয়নি।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার ওয়েবসাইট সূত্রে জানা যায়, এই বোর্ডে ফলাফল পুনর্মূল্যায়নে আবেদন করেন চার হাজার ৪১৫ জন শিক্ষার্থী। এর মধ্যে শুধু ১২৭১২১ রোল নম্বরের শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে। তার আগের জিপিএ ছিল ৪.৫৮। ফল পরিবর্তনে সেই শিক্ষার্থীর বর্তমান জিপিএ–৫ হয়েছে।

ঢাকা বোর্ডের সিস্টেম এনালিস্ট মনজুরুল কবীর ঢাকা টাইমসকে বলেন, বিকালে ফল প্রকাশ করা হয়েছে। এবারের এইচএসসির ফল চ্যালেঞ্জে বরিশাল বোর্ডের ৬৪২ জন শিক্ষার্থী, চট্টগ্রাম বোর্ডের এক হাজার ৮৮৫ জন শিক্ষার্থী, কুমিল্লা বোর্ডের এক হাজার ২৭ জন শিক্ষার্থী, ঢাকা বোর্ডের চার হাজার ৪১৫ জন শিক্ষার্থী দিনাজপুর বোর্ডের এক হাজার ২২৭ জন শিক্ষার্থী, যশোর বোর্ডের এক হাজার ৬৯৪ জন শিক্ষার্থী, ময়মনসিংহ বোর্ডের ৯১৬ জন শিক্ষার্থী, রাজশাহী বোর্ডের এক হাজার ৯২২ জন শিক্ষার্থী, সিলেট বোর্ডের ৯৪৭ জন শিক্ষার্থী ফল চ্যালেঞ্জের আবেদন করেছিলেন।

মনজুরুল কবীর বলেন, ‘শিক্ষা বোর্ডগুলো এবারের এইচএসসির ফল চ্যালেঞ্জের আবেদন বাবদ ১৯ লাখ ৬৫ হাজার টাকার বেশি আয় করেছে।’

গত ৩০ জানুয়ারি এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ফলাফলে সব শিক্ষার্থীই পাস করেছেন। এর মধ্যেও অনেক শিক্ষার্থী মানোন্নয়নের জন্য আবেদন করেন। এরই ফলাফল প্রকাশ করা হয়ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here