রবীন্দ্র চর্চায় নতুন মাত্রা যোগ করবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, আসাদুজ্জামান নুর

0
504

রাজিব আহম্মেদ, শাহজাদপুর সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেছেন, শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় রবীন্দ্র চর্চায় নতুন মাত্রা যোগ করবে। এই রবীন্দ্র বিশ্ববিদ্যালয় থেকে অধ্যায়ন করে শিক্ষার্থীরা একদিন জাতির শ্রেষ্ঠ সন্তানে পরিণত হবে। বঙ্গবন্ধু রবীন্দ্রনাথের কাছে ছুটে যেতেন তার চেতনা লালন ও ধারন করতেন।

বুধবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র কাচারি বাড়িতে রবীন্দ্র জন্মজয়ন্তীর সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন- রবীন্দ্রনাথ ঠাকুর লিখনী দিয়ে বাংলা সাহিত্যকে নতুন জীবন দিয়েছেন। বাঙালিদের জীবনধারা কেমন হবে তা তিনি লিখে গেছেন। রবীন্দ্র চেতনা বাঙালি জীবনে ধারন করলে কেউ অসাম্প্রদায়িক হবে না।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিসি কামরুন নাহার সিদ্দিকা। উপস্তিত ছিলেন সাবেক শিল্প উপমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন। সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিরাজগঞ্জ সদর আসনের এমপি ডা. হাবিবে মিল্লাত মুন্না, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. বিশ্বজিৎ ঘোষ, শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান প্রমুখ।

সমাপনী অনুষ্ঠান শেষে সংগীত পরিবেশন করেন শাহজাদপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ এবং নৃত্য পরিবেশন করেন নৃত্যলোকের শিল্পীবৃন্দ। অন্যদিকে রবীন্দ্র জন্মবার্ষিকীকে ঘিরে রবীন্দ্র কাচারিবাড়িতে রবীন্দ্র ভক্তনুরাগীদের পদচারণায় মুখরিত ছিল।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here