সোনারগাঁওয়ে সরকারী জমি দখল করায় যুবলীগ দুই নেতার বিরুদ্ধে অভিযোগ

0
382

সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সরকারী জমি দখল করে তিনটি ফলদ গাছ কেটে যুবলীগের দুই নেতার বিরুদ্ধে দোকানঘর নির্মাণ করছে বলে অভিযোগ উঠেছে। শনিবার সকাল থেকে জামপুর ইউনিয়নের মহজমপুর বাজারের পাশে এ দোকানঘর নির্মাণ করছে বলে এ অভিযোগ উঠে। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে। এ বিষয়ে এলাকাবাসীর পক্ষ থেকে সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) বিএম রুহুল আমিনের কাছে অভিযোগ দায়ের করলেও কোন প্রকার ব্যবস্থা নিচ্ছে না বলে এলাকাবাসীর অভিযোগ।
স্থানীয়রা জানান, উপজেলার জামপুর ইউনিয়নের মহজমপুর গ্রামের আব্দুর রশিদ ভূইয়ার ছেলে যুবলীগ নেতা দুলাল ভূইয়া ও তারা মিয়ার ছেলে তাইজউদ্দিন অবৈধভাবে মহজমপুর বাজারের পাশে জামপুর ইউনিয়ন ভূমি অফিসের নায়েব কামরুল হাসানের সহযোগিতায় বালু ভরাট করা একটি খালি জায়গা দখল করে দোকানঘর নির্মাণ করছেন। তারা সোনারগাঁও থানা আওয়ামলীগের এক প্রভাবশালী নেতার ছত্রছায়ায় এ এলাকায় সরকারী জায়গাসহ ব্যক্তিমালিকানাধীন জায়গা জোরপূবক দখলে নিয়ে নেয়। এ ঘটনায় এলাকায় তাদের বিরুদ্ধে কথা বলতে গেলেই হামলা ও মামলা ভয় দেখায় তারা।
এলাকাবাসী আরো অভিযোগ করেন, দুলাল ভূইয়া ও তাইজদ্দিনের দলীয় কোন পদ পদবী না থাকলেও সোনারগাঁও থানা আওয়ামীলীগের এক প্রভাবশালী নেতার ছত্রছায়ায় এসব অপকর্ম করে বেড়াচ্ছেন। এলাকার লোকজন কোন প্রতিবাদ করতে চাইলে তাকে বিএনপি নেতা আখ্যা দিয়ে রাজনৈতিক মামলায় ফাসিয়ে দেওয়ার হুমকি দেয়। তাদের দাপটে এলাকাবাসী অতিষ্ট হয়ে উঠেছে। তাদের সঙ্গে সোনারগাঁও থানা পুলিশের দহরম মহরম সম্পর্ক রয়েছে। তারা পুলিশ দিয়ে এলাকার লোকজনকে হয়রানী করে থাকে।
মহজমপুর উত্তর কাজিপাড়া গ্রামের আলমগীর, সেকেরহাট গ্রামের ওয়াদুদ ও মিলন মিয়া বলেন, তাইজদ্দিন ও দুলালের সবচেয়ে বেশি অপর্কম মানুষের জমিজমা দখল করা। তাইজদ্দিন সার্বক্ষনিক জামপুর ইউনিয়ন ভূমি অফিসেই পড়ে থাকেন। ভূমি কর্মকর্তাদের সঙ্গে আতাঁত করে সে সরকারী জমি দখল করে দোকানঘর নির্মাণ করছেন।
গোবিন্দপুর গ্রামের হারুন অর রশিদ বলেন, দুলাল ও তাইজদ্দিন বাজারের পাশের সরকারী পুকুরের জায়াগার তিনটি বড় আকৃতির কাঁঠাল, আম ও গাব গাছ কেটে দখল করে দোকান নির্মাণ করেছেন। দলীয় লোকজন এভাবে দখল করতে থাকলে এলাকার মানুষের চলাচলের কোন জায়গা থাকবে না।
অভিযুক্ত তাইজদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ স্বীকার করে বলেন, জায়গাটি পতিত থাকার কারনে ময়লা আবর্জনা পরিষ্কার করে দোকানপাট নির্মাণ করছি।
সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন বলেন, ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করে দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনূর ইসলাম বলেন, কোনভাবেই সরকারী সম্পত্তি দখল করতে দেওয়া যাবে না। এবিষয়ে এসিল্যান্ডকে দায়িত্ব দেওয়া হয়েছে। দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here